অতিরিক্ত ভাড়া আদায় ঠেকাতে পরিবহন মালিক সমিতির ৯ সিদ্ধান্ত

প্রকাশিত: ১০ আগষ্ট ২০২২, ০৭:৪১ পিএম

জ্বালানি তেলের দাম বাড়ায় বাসভাড়া বাড়িয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)। বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) চার্ট অনুযায়ী ভাড়া আদায় করতে হবে। চার্টের বাইরে অতিরিক্ত ভাড়া আদায় করা যাবে না সহ ৮টি সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতি।

বুধবার (১০ আগস্ট) সংগঠনটির পক্ষ থেকে এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, সম্প্রতি ঢাকার প্রায় ১২০টি পরিবহন কোম্পানির চেয়ারম্যান ও এমডি এবং সব রুট মালিক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদকদের নিয়ে একটি সভা অনুষ্ঠিত হয়। সভায় নতুন বাসভাড়া আদায়ে কয়েকটি সিদ্ধান্ত নেওয়া হয়।

সিদ্ধান্তগুলো হলো- ১. বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) চার্ট অনুযায়ী ভাড়া আদায় করতে হবে। ২. চার্টের বাইরে অতিরিক্ত ভাড়া আদায় করা যাবে না। ৩. প্রতিটি গাড়িতে দৃশ্যমান স্থানে ভাড়ার চার্ট অবশ্যই টানিয়ে রাখতে হবে। ৪. অতিরিক্ত ভাড়া আদায় রোধে মালিকদের সমন্বয়ে ৯টি ভিজিলেন্স টিম গঠন করা হয়। এসব টিম বিআরটিএর ম্যাজিস্ট্রেটদের সঙ্গে থেকে সব অনিয়ম তদারকিসহ আইনানুগ ব্যবস্থা নেবে।

৫. ঢাকা শহর ও শহরতলী রুটে চলাচলকারী গাড়ির ওয়েবিলে কোনো স্ল্যাব থাকবে না। রাস্তায় কোনো চেকার থাকবে না। ৬. এক স্টপেজ থেকে আরেক স্টপেজ পর্যন্ত গাড়ির দরজা বন্ধ থাকবে, খোলা রাখা যাবে না।

৭. রুট পারমিটের স্টপেজ অনুযায়ী গাড়ি থামাতে হবে। ৮. অতিরিক্ত ভাড়া আদায় বন্ধ না হওয়া পর্যন্ত ভিজিল্যান্স টিমের কার্যক্রম চলমান থাকবে। এ সিদ্ধান্ত আজ ১০ আগস্ট থেকে কার্যকর হবে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: