নৌ পরিবহন খাতে বিনিয়োগে মার্কিন কোম্পানিগুলোর প্রতি আহ্বান

প্রকাশিত: ১১ আগষ্ট ২০২২, ১২:২৭ পিএম

বাংলাদেশের নৌপরিবহনসহ অন্যান্য খাতে বিনিয়োগের জন্য মার্কিন যুক্তরাষ্ট্রের কোম্পানিগুলোর প্রতি আহ্বান জানিয়েছে বাংলাদেশ। বুধবার (১০ আগস্ট) আমেরিকার ১৯ কোম্পানির প্রতিনিধিদের অংশগ্রহণে এক গোলটেবিল বৈঠকে এ আহ্বান জানানো হয়। যুক্তরাষ্ট্রের লুইজিয়ানা অঙ্গরাজ্যের নিউ অর্লিনস শহরে এই গোল টেবিল বৈঠক অনুষ্ঠিত হয়।

আজ বৃহস্পতিবার (১১ আগস্ট) নৌপরিবহন মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বৈঠকে বাংলাদেশ প্রতিনিধিদলের নেতৃত্ব দেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। এ সময় বিআইডব্লিউটিএর পক্ষ থেকে নৌপরিবহন মন্ত্রণালয় এবং বাংলাদেশের অভ্যন্তরীণ নৌ ব্যবস্থাপনা, বন্দর কার্যক্রম ইত্যাদি বিষয়ে উপস্থাপন করা হয় এবং বেসরকারি ব্যবসায়ী প্রতিনিধি জেমকন গ্রুপের পক্ষ থেকে কাজী ইনাম আহমেদ ও ওয়েস্টার্ন ইঞ্জিনিয়ারিংয়ের বশির আহমেদ পৃথক পৃথক প্রেজেন্টেশন উপস্থাপন করেন।

বৈঠককালে প্রতিমন্ত্রীর সঙ্গে বিআইডব্লিউটিএর চেয়ারম্যান কমোডর গোলাম সাদেকসহ মন্ত্রণালয়, সংস্থার কর্মকর্তাবৃন্দ এবং বেসরকারি ব্যবসায়ী প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: