সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচারের বিরুদ্ধে সংবাদ সম্মেলন

প্রকাশিত: ১১ আগষ্ট ২০২২, ০৩:৪২ পিএম

নাসির উদ্দিন টিটু, কেরানীগঞ্জ (ঢাকা) থেকে: ঢাকার কেরানীগঞ্জের বাহেরচর এলাকার ইতালি প্রবাসী মোখলেসুর রহমানের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচারের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছে ভুক্তভোগী মোখলেছুর রহমানের পরিবার। বৃহস্পতিবার (১১ আগস্ট) সকালে কেরানীগঞ্জ মডেল থানাধীন তারানগর ইউনিয়নের উত্তর বাহেরচর এলাকায় ভুক্তভোগীর নিজ বাসভবনে এই সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়।

এ সময় তিনি লিখিত বক্তব্যে অভিযোগ করে বলেন,আমি ২০০৬ সাল থেকে পরিবার নিয়ে প্রবাসে থাকি, মাঝে মধ্যে দেশে আসি। সর্বশেষ গত জুলাই মাসের ২১ তারিখে দেশে আসি। প্রবাসে থাকাকালীন সময় আমার চাচাতো ভাই তমিজ উদ্দিনের সাথে জমি জমা নিয়ে বিরোধ হয়। বিরোধের পর স্থানীয়ভাবে সে জমি নিয়ে সালিশ সীমাংসার কথা থাকলেও সেই সালিশ মীমাংসায় চাচাতো ভাই তমিজ উদ্দিন অংশগ্রহণ না করে বটতলী এলাকার নাজির মিয়া নামে এক ব্যক্তির কাছে বিরোধপূর্ণ কিছু জমি বিক্রি করে। আমি বর্তমানে দেশে অবস্থান করায় নাজির সেই সম্পত্তি দখল নিতে পারছে না।

এছাড়া কিছুদিন আগে তুমিজুদ্দিন এলাকার মসজিদের একটি জমি দখল করার পাঁয়তারা করেছে। সেই জমি দখলেও আমি বাধা হয়ে দাঁড়াই।তাই স্থানীয় নাজির মিয়া সহ কিছু লোকজন দিয়ে আমার বিরুদ্ধে মিডিয়া সহ সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার চালানো হচ্ছে। আমি নাকি ইতালি থেকে চোরাচালানের মাধ্যমে স্বর্ণ এনে বিপুল অর্থের মালিক হয়েছি। এছাড়া এলাকায় জমি দখলের মিথ্যা অপবাদও দেয়া হয়েছে আমার বিরুদ্ধে, যা সম্পূর্ণ মিথ্যা এবং ভিত্তিহীন।

তিনি আরো বলেন, দীর্ঘ ষোল বছর পরিবারসহ প্রবাস জীবনে থেকে নিজের পৈত্রিক সম্পত্তি উন্নয়ন ছাড়া আর দেশে কিছুই করতে পারেনি। গত দুই বছর আগে নিজের ক্রয়কৃত কিছু জমি বিক্রি করে উত্তর বাহেরচর এলাকায় রাস্তা সংলগ্ন একটি জমি ক্রয় করেছি, এটাই এখন অনেকের চক্ষুশূল হয়েছে।

আমি বাংলাদেশের আইনের প্রতি শ্রদ্ধাশীল থেকে এই মর্মে অঙ্গীকার করিতেছি নিরপেক্ষ তদন্তের মাধ্যমে আমার নামে স্বর্ণ চোরাচালান অথবা জমি দখলের কোন অভিযোগ প্রমাণিত হলে বাংলাদেশের আইন অনুযায়ী যেকোনো শাস্তি আমি মাথা পেতে নিতে রাজি আছি। আর যদি তা প্রমাণিত না হয় তাহলে আমার বিরুদ্ধে অপপ্রচারকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: