ইবি তরুণ কলাম লেখক ফোরাম সভাপতি ওয়ালি, সম্পাদক আকাশ

প্রকাশিত: ১১ আগষ্ট ২০২২, ০৫:০৩ পিএম

আবু হুরাইরা, ইবি থেকেঃ তরুণ কলাম লেখক ফোরাম ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখার ২০২২-২৩ কার্য বর্ষের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। কমিটিতে আল-ফিকহ অ্যান্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের এস এ এইচ ওয়ালিউল্লাহ সভাপতি এবং ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের আবু তালহা আকাশ সাধারণ সম্পাদক হিসেবে মনোনীত হয়েছেন।

বৃহস্পতিবার (১১ আগস্ট) সংগঠনটির সভাপতি নেজাম উদ্দিন ও সাধারণ সম্পাদক মো. ইসরাফিল আলম রাফিল স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে দায়িত্বপ্রাপ্তদের আগামী ৭ কার্যদিবসের মধ্যে ফোরামের পূর্ণাঙ্গ কমিটি গঠন করে কেন্দ্রীয় দপ্তর সেলে জমা দিতে বলা হয়েছে।

জানা যায়, নতুন সভাপতি ও সাধারণ সম্পাদক দুজনেই ২০২১-২২ কার্য বর্ষেরও দায়িত্ব পালন করেন। তাদের নেতৃত্বে, ফোরামের বর্ষসেরা তিন শাখার মধ্যে ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা অন্যতম শাখা হিসেবে নির্বাচিত হয়।

নবনির্বাচিত সভাপতি এস এ এইচ ওয়ালিউল্লাহ বলেন, ‘লেখনীর মাধ্যমে অজ্ঞতা আর সামাজিক অসঙ্গতি তুলে ধরাও একটি সংগ্রাম। এই অর্থে লেখালেখি করা একজন সচেতন নাগরিকের সামাজিক দায়বদ্ধতারই অংশ। আমাদের ঘুনে ধরা বিবেককে নাড়া দিতে এবং অপশক্তির মোকাবেলা করতে একদল দক্ষ ও সৃষ্টিশীল লেখক তৈরিতে পারস্পরিক সহযোগিতার ভিত্তিতে আমরা উল্লেখযোগ্য ভূমিকা রাখতে পারবো বলে আমি বিশ্বাস করি।’

উল্লেখ্য, ‘সুপ্ত প্রতিভা বিকশিত হোক লেখনীর ধারায়’ স্লোগানে ২০১৮ সালের ২৩ জুলাই ঢাকা বিশ্ববিদ্যালয়ে ৫ জন সদস্য নিয়ে যাত্রা শুরু করে ‘বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম’। দেশের ১৭টি পাবলিক বিশ্ববিদ্যালয় ছাড়াও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের লেখালেখিতে উদ্বুদ্ধ করতে কাজ করে যাচ্ছে সংগঠনটি।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: