প্রচ্ছদ / শিক্ষা / বিস্তারিত

এ বছরই শিক্ষাপ্রতিষ্ঠানে দুই দিন সাপ্তাহিক ছুটি দিতে চায় সরকার

   
প্রকাশিত: ৭:৩৮ অপরাহ্ণ, ১২ আগস্ট ২০২২

বিদ্যুৎ সাশ্রয়ের লক্ষ্যে শিক্ষাপ্রতিষ্ঠানের সাপ্তাহিক ছুটি বাড়ানোর কথা ভাবছে সরকার। ২০২৩ সালেই শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর সাপ্তাহিক ছুটি বাড়িয়ে দুই দিন করা হবে। সম্ভব হলে উল্লিখিত সময়ের আগেই শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর সাপ্তাহিক ছুটি দুই দিন করা যায় কি-না, তা নিয়ে সরকার চিন্তাভাবনা করছে। শিগগিরই এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত ঘোষণা করা হবে।

শুক্রবার (১২ আগস্ট) ঢাকা পলিটেকনিক ইনস্টিটিউটে পলিটেকনিক শিক্ষক সমিতির জাতীয় সম্মেলন ও পলিটেকনিক শিক্ষার মানোন্নয়নে শিক্ষকের ভূমিকা শীর্ষক সেমিনার এবং জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় শিক্ষামন্ত্রী ড. দীপু মনি এ কথা জানান।

শিক্ষামন্ত্রী বলেন, করোনায় আমরা সাফল্য দেখিয়েছি। গবেষণা বলছে শিক্ষায় আমাদের তেমন ঘাটতি নেই। সাপ্তাহিক ছুটি দুদিন করা যায় কী না বিদ্যুৎ সাশ্রয়ের জন্য বিষয়টি আমরা ভেবে দেখছি। এই মুহূর্তে এখনো কোন সিদ্ধান্ত হয়নি তবে বিষয়টি নিয়ে আমরা ভাবছি। যদি সিদ্ধান্ত আসে তবে তা আমরা সবাইকে জানিয়ে দিবো।

ড. দীপু মনি বলেন, কারিগরি শিক্ষা গ্রহণ করে কেউ বেকার থাকে না। তাই কারিগরি শিক্ষাকে মর্যাদাপূর্ণ করতে হবে। কারিগরি শিক্ষা নিয়ে মানুষের মনোজগতে যে বিভ্রান্তি আছে, সেটি দূর করতে সবাইকে একযোগে কাজ করার আহ্বান জানান তিনি।

না.হাসান/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: