আরিফ জাওয়াদ

ঢাবি প্রতিনিধি

ঢাবির একাডেমিক ট্রান্সক্রিপ্টে বানান ভুল!

   
প্রকাশিত: ১:০০ অপরাহ্ণ, ১৩ আগস্ট ২০২২

ঢাকা বিশ্ববিদ্যালয়ের এমএস (হোম ইকোনমিক্স) রিসোর্স ম্যানেজমেন্ট অ্যান্ড এ্যান্ট্রোপ্রনারশিপ গ্রেড সার্টিফিকেট/অ্যাকাডেমিক ট্রান্সক্রিপ্টে কয়েক জায়গাতে ভুল রয়েছে। ভুল বানান নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে মার্কশীটের ছবি দিয়ে চলছে নানান সমালোচনা।

ওই মার্কশীটটিতে দেখা যায়, Manegement of The Enviorment, যেখানে ম্যানেজমেন্ট বানানটি ভুল। আবার Role of NGOs in Development Policy and Managemen, যেখানে ম্যানেজমেন্ট বানানটি ভুল। ভুল সংশোধনে গভর্নমেন্ট কলেজ অব অ্যাপ্লায়েড হিউম্যান সায়েন্সের ছাত্রীরা পড়েছেন অনেক ভোগান্তিতে।

২০১৪-১৫ শিক্ষাবর্ষের হোম ইকোনমিক্সের ভুক্তভোগী ছাত্রীরা জানান, প্রথমে ভেবেছিলেন হয়তো একজনের সার্টিফিকেটে এমন ভুল হয়েছে। কিন্তু সবার সার্টিফিকেটে ভুল হয়েছে। কিন্তু সার্টিফিকেটের ভুলে সব মাটি হয়ে গেছে, বলে ভুক্তভোগীদের দাবি।

এ প্রসঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সার্টিফিকেট শাখার সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক মো. আব্দুল ওয়াদুদের সঙ্গে যোগাযোগ করলে তিনি বলেন, ৫০১ নম্বর কোর্সে এবং ৫০৬ নম্বর কোর্সের শিরোনামে ম্যানেজমেন্ট বানানটি ভুল রয়েছে। সার্টিফিকেট তৈরিতে অনেকগুলো বডি কাজ করে। কোন জায়গা থেকে ভুলটি হলো, তা খুঁজে বের করা হবে। শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ে যোগাযোগ করে শুদ্ধ সার্টিফিকেট নিতে পারবে, বলে জানান তিনি।

শাকিল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: