প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

মানুষ কষ্টে আছে, আর পররাষ্ট্রমন্ত্রী বলেন ‘বেহেশতে আছি’: ফখরুল

   
প্রকাশিত: ৬:৫১ অপরাহ্ণ, ১৩ আগস্ট ২০২২

ছবি - সংগৃহীত

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘বিশ্বের অন্য দেশের তুলনায় বাংলাদেশের মানুষর সুখে আছে, বেহেশতে আছে’ পররাষ্ট্রমন্ত্রী একে আবদুল মোমেনের এমন উক্তি ‘জনগনের সঙ্গে তামাশা’। আজ শনিবার (১৩ আগস্ট) দুপুরে গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি প্রতিক্রিয়া জানান।

মির্জা ফকরুল বলেন, শুধু পররাষ্ট্রমন্ত্রী না দেশের অনেক মন্ত্রী এ ধরণের হালকা কথা বলছনে। এর কারণ তারা লুটপাট করে খেয়েছে। তিনি বলেন,‘দেশের মানুষ যখন প্রতিমুহূর্তে কষ্ট পাচ্ছে, হিমশিম খাচ্ছে, জীবন দুর্বিষহ হচ্ছে ঠিক এমন সময় পররাষ্ট্রমন্ত্রী বেহেশতে যাওয়ার কথা বললেন, যে বেহেশতে আছি। ব্যক্তিগত পর্যায়ে কথা বলার জন্য আমি দুঃখিত।

তিনি বলেন, দেশের এই সংকট মুহূর্তে পররাষ্ট্রমন্ত্রীর এ ধরনের বক্তব্য দেওয়ার কোন অধিকার নাই। এর আগেও তিনি এ ধরণের মন্তব্য করেছেন যেগুলো জনগণের কাছে জন্য হাস্যকর ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। তবে তার এ রকম পরিহাস করার কোনো অধিকার নেই।

প্রসঙ্গত, গতকাল সিলেট পররাষ্ট্রমন্ত্রী বক্তব্য বলেন, ‘বিশ্বের অন্য দেশের তুলনায় আমরা সুখে আছি, বেহেশতে আছি। করোনার পর যুদ্ধে সারা বিশ্বে মন্দাভাব। যুদ্ধের ফলে স্যাংশনের মুখে পড়তে হয়েছে। সাপ্লাই চেইনে ব্যাঘাত হচ্ছে। যার ফলে বিভিন্ন দেশে মন্দা এসেছে। আমরা সেদিক থেকে অত্যন্ত ভালো অবস্থানে আছি। ’

সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু ও চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য ইসমাইল জবিহউল্লাহ উপস্থিত ছিলেন।

আশরাফুল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: