প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

বঙ্গবন্ধু হত্যার যড়যন্ত্রকারীদের খুঁজতে এ বছরই কমিশন গঠন

   
প্রকাশিত: ৮:২৩ অপরাহ্ণ, ১৩ আগস্ট ২০২২

ছবি - সংগৃহীত

আইনমন্ত্রী আনিসুল হক জানিয়েছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যার ষড়যন্ত্রকারীদের খুঁজে বের করতে চলতি বছরের শেষ নাগাদ কমিশন গঠন করা আজ শনিবার (১৩ আগস্ট) রাজধানীর ইন্টারকন্টিনেন্টাল হোটেলে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় আয়োজিত কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

আনিসুল হক বলেন, আমরা ইতিমধ্যে রুপরেখা প্রস্তুত করেছি। প্রধানমন্ত্রীর কাছে সেটা পাঠানো হবে। পরে তিনি প্রয়োজনে সংযোজন-বিয়োজনের মাধ্যমে বিষয়টি চূড়ান্ত অনুমোদন করবেন। তিনি বলেন, আপনারা জানেন, কোভিড যায় যায় করেও যাচ্ছে না; বর্তমান বৈশ্বিক অবস্থাও অনুধাবন করছেন। এখানে অর্থনৈতিক বিষয়েও কিছু সিদ্ধান্ত নিতে হচ্ছে। সেজন্য কমিশনের রূপরেখার বিষয়ে নীতিনির্ধারকদের সঙ্গে আলোচনা করা হয়ে উঠছে না। আশা করছি কিছুদিনের মধ্যে আলোচনায় বসতে পারব।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. সেলিনা আক্তার। এ সময় আরও বক্তব্য রাখেন, শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান, অ্যাটর্নি জেনারেল এএম আমিন উদ্দিন, আইন মন্ত্রণালয় সচিব মো. গোলাম সারওয়ার এবং শ্রম আপিল ট্রাইব্যুনালের চেয়ারম্যান বিচারক মো. ফারুক প্রমুখ।

আশরাফুল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: