প্রচ্ছদ / সারাবিশ্ব / বিস্তারিত

ঝড়ো বাতাসে গানের মঞ্চ ভেঙে নিহত ১, আহত কয়েক ডজন

   
প্রকাশিত: ১২:১১ পূর্বাহ্ণ, ১৪ আগস্ট ২০২২

ছবি: সংগৃহীত

স্পেনের ভ্যালেন্সিয়া শহরের কাছে একটি নৃত্য সঙ্গীত উৎসবে ঝড়ো বাতাসের কারণে একটি মঞ্চের অংশ ভেঙে পড়ে একজন নিহত এবং কয়েক ডজন মানুষ আহত হয়েছেন। শনিবার (১৩ আগস্ট) এ দুর্ঘটনা ঘটে। দেশটির পূর্ব উপকূলের শহর কুলেরাতে ৬ দিন ধরে চলছে নৃত্য সঙ্গীত উৎসব মেডুসা ফেস্টিভাল।সঙ্গীত উৎসব ঝড়ের আঘাতে অন্যান্য অবকাঠামোও ক্ষতিগ্রস্ত হয়েছে।

আঞ্চলিক স্বাস্থ্য কর্তৃপক্ষ জানিয়েছে, ৩২ জনকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল এবং শনিবার বিকেলে তিনজন সেখানে রয়ে গেছে। আয়োজকরা জানিয়েছেন, অংশগ্রহণকারীদের নিরাপত্তার জন্য তারা উৎসবের বাকি অংশ বাতিল করছেন।

দেশটির জাতীয় আবহাওয়া সংস্থা বলেছে, যে রাতে ভ্যালেন্সিয়া অঞ্চলের অ্যালিক্যান্টে বিমানবন্দরে ৮২ কিলোমিটার (৫১ মাইল) বেগে দমকা হাওয়া প্রবাহিত হয়েছিল। যার ফলে এমন কাণ্ড ঘটেছে। প্রবল গরম বাতাসের বয়ে যাচ্ছিল। বাতাসের বেগে সমস্ত বালি উড়তে শুরু করে এমনকি তাবুও ইড়ে যাচ্ছিল বলে জানান উৎসবে অংশগ্রহণকারী এক ব্যক্তি। স্পেনের জাতীয় সম্প্রচারকারী চ্যানেল টিভিইকে উৎসবে আসা জেসুস ক্যারেটারো জানিয়েছেন, আমরা হতবাক অবস্থায় আছি কারণ আমরা মঞ্চ থেকে ৩০ মিটার দূরে ছিলাম। দুর্ঘটনায় আমি আহত হতে পারতাম। অন্য যে কেউ আহত হতে পারতো।

উৎসবের আয়োজকরা ফেসবুক পেজে এক বিবৃতিতে জানিয়েছেন, আজ সকালে যা ঘটেছে তাতে আমরা সম্পূর্ণরূপে বিধ্বস্ত এবং দুঃখিত’। আয়োজকরা আরও জানান, ভোর ৪ টায় প্রবল বাতাসের কারণে উৎসবের নির্দিষ্ট কিছু জায়গা ক্ষতিগ্রস্ত হয়। উপস্থিত কর্মী, দর্শক এবং শিল্পীদের নিরাপত্তা নিশ্চিত করার জন্য কনসার্ট এলাকাটি খালি করা হয়েছে। সেই সঙ্গে উৎসব স্থগিত করা হয়েছে। সূত্র: রয়টার্স।

 

ইমদাদ/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: