প্রচ্ছদ / বিনোদন / বিস্তারিত

অভিনয়ে প্রথম সারিতে, এ দিকে কলেজে পড়াই হয়নি আলিয়ার

   
প্রকাশিত: ১১:০৪ অপরাহ্ণ, ১৩ আগস্ট ২০২২

ছবি - সংগৃহীত

ভারতের জনপ্রিয় অনেনেত্রী আলিয়া ভাট, পড়াশোনা ভালবাসলেও তিনি কলেজ জীবনে প্রবেশ করতে পারেননি। তিনি অভিনেত্রীদের মধ্যে সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়াদের অন্যতম হলেও আসলে সে দশম শ্রেণি পাশ। নম্বরও পেয়েছিলেন ৭১ শতাংশ। তবুও উচ্চশিক্ষা অধরাই রইল। সম্প্রতি এর কারণ তিনি নিজেই জানিয়েছেন।

এক সাক্ষাৎকারে বিষয়টি খোলসা করেছিলেন ‘রাজি’-র নায়িকা। বাবা বলিউডের প্রযোজক মহেশ ভাট। মা অভিনেত্রী সোনি রাজদান। পরিবারের সকলেই ছবির জগতের মানুষ। তাই পড়াশোনায় আগ্রহ থাকলেও আড়াই বছর বয়স থেকে আলিয়ার ইচ্ছে ছিল অভিনয়ই করবেন। সেটিই তাঁর জায়গা।

যমনাবাই নরসি স্কুলে পড়তেন আলিয়া। কিন্তু পরে কেরিয়ার তৈরি করতে গিয়ে মাঝপথেই পড়াশোনা চুকে গেল। তাঁর বাড়ির লোকও সে নিয়ে গা করেননি। তাঁরও ভাবতেন, স্কুল পাশ করাই যথেষ্ট। বাকি সময় অভিনয়ে দেওয়া উচিত। ‘স্টুডেন্ট অব দ্য ইয়ার’ ছবির অডিশনের জন্য যখন ডাক পান আলিয়া, তখনও তিনি দ্বাদশ শ্রেণির পরীক্ষা দেননি। সেই সময়েই পড়াশোনায় ইতি। দশম শ্রেণিতে ফল ভাল হলেও আসলে তিনি স্কুলছুট, যে কথা অনেকেই জানেন না।

বাতিল হচ্ছে হাজার হাজার শো, ‘লাল সিংহ চড্ডা’ বা ‘রক্ষা বন্ধন’ কি পছন্দ করছেন না দর্শক তবে বই পড়তে খুব ভালবাসেন নায়িকা। অবসরে বিভিন্ন বিষয় নিয়ে চর্চা চলতেই থাকে। তা ছাড়া সদ্য ‘ডার্লিংস’ ছবিটির প্রযোজনা করেছেন। এর নেপথ্যেও প্রস্তুতি ছিল জোরদার। তার পর সেরে এলেন হলিউডি অভিষেক-ছবি ‘হার্ট অব স্টোন’-এর কাজ।

আপাতত কোনও ছবির চুক্তিতে না গিয়ে কিছু দিন ঝাড়া হাত পা সময় কাটাচ্ছেন ‘গঙ্গুবাঈ’। গর্ভে সন্তান। বিশ্রাম প্রয়োজন হবু মায়ের। তাঁর কাছে কাছে রয়েছেন স্বামী রণবীর কপূর। আলিয়া এবং রণবীরকে শীঘ্রই ‘ব্রহ্মাস্ত্র’ ছবিতে একসঙ্গে দেখা যাবে। সূত্র – আনন্দবাজার

আশরাফুল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: