প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

দেশ পরিকল্পিত পথেই এগিয়ে চলছে : পরিকল্পনা প্রতিমন্ত্রী

   
প্রকাশিত: ১০:৪১ অপরাহ্ণ, ১৩ আগস্ট ২০২২

পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম বলেছেন, নানা সমস্যার মধ্যেও দেশ পরিকল্পিত পথেই এগিয়ে চলছে।
তিনি বলেন, সামাজিক প্রতিষ্ঠান ও পূঁজি হিসাবে সাংবাদিক পেশাদারিত্বের প্রতিষ্ঠান খুবই গুরুত্বপূর্ণ। এদের সহায়তা করতে পারাই দেশেকে সহায়তা করা।

জাতীয় শোক দিবস উপলক্ষে আজ ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) আয়োজিত দিনব্যাপী বিনামূল্যে হেলথ ক্যাম্পের উদ্ধোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। ডিআরইউ’র এ আয়োজনে সহযোগিতা করেছে ইনসাফ বারাকা কিডনি এন্ড জেনারেল হাসপাতাল।

পরিকল্পনা প্রতিমন্ত্রী বলেন, কেবল ব্যবসা বাণিজ্যের প্রসার ঘটলেই হবে না। একটা দেশের সামাজিক পুঁজি ও প্রতিষ্ঠান যত শক্তিশালী হয়, সে দেশের সামাজিক পরিবর্তন তত দ্রুত হয়। সামাজিক প্রতিষ্ঠান দূর্বল হওয়ায় বহু দেশেই জনপ্রিয় অনেক সরকারকেই ফেলে দেয়া হয়েছে। এজন্য মূল্যবোধ, দৃষ্টিভঙ্গি ও আধুনিক চিন্তা চেতনায় উদ্ধুদ্ধ করার জন্য এই সামাজিক পরিবর্তন খুবই গুরুত্বপূর্ণ।

ডিআরইউ সভাপতি নজরুল ইসলাম মিঠুর সভাপতিত্বে কল্যাণ সম্পাদক কামরুজ্জামান বাবলুর সঞ্চালনায় সংগঠনের সাধারণ সম্পাদক নূরুল ইসলাম হাসিব স্বাগত বক্তব্য দেন। এতে বিশেষ অতিথি ছিলেন ইনসাফ বারাকা হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক লায়ন অধ্যাপক ডা. এম ফখরুল ইসলাম।সূত্র: বাসস।

তুহিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: