প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

বৈঠক শেষে সাকিবের ‘উড়ো চুমু’

   
প্রকাশিত: ১১:৩৭ অপরাহ্ণ, ১৩ আগস্ট ২০২২

ছবি - সংগৃহীত

বেশ কয়েকদিন ধরেই দেশের ক্রিকেটে মূল আলোচনার বিষয় ছিল সাকিব আল হাসান। একটি বেটিং প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি করায় বেশ সমোলনার মুখে পড়েন তিনি। দলে জায়গা পাওয়া নিয়ে তৈরি হয় সংশয়। এই ক্রিকেটারে ভাগ্য নির্ধারণে আজ বিসিবি কর্তাদের সঙ্গে বৈঠক করেন সাকিব। সব বিতর্কের অবসান ঘটিয়ে সেই প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি থেকে সরে এসেছেন সাকিব। পেয়েছেন টি-টোয়েন্টিতে বাংলাদেশ দলের অধিনায়কত্ব। বৈঠক থেকে বের হওয়ার সময় সকলের উদ্দেশ্যে দিয়ে গেলেন ‘উড়ো চুমু’।

অবশ্য ঘটনার সুত্রপাত হয়েছিলো সাকিবের একটা ফেসবুক পোস্ট থেকে। নিজের ফেসবুকে একটি পোস্ট দিয়ে সাকিব জানান ‘বেট উইনাইর নিউজ’-এর সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন তিনি। ‘বেট উইনার নিউজ’ হচ্ছে ‘বেট উইনার ডট কম’-এর অঙ্গ প্রতিষ্ঠান। যেটি বেটিং সাইট। এরপরই কঠোর অবস্থানে যায় বিসিবি। এর প্রেক্ষিতে সাকিবকে কারণ দর্শানোর নোটিশসহ কঠোর শাস্তিমূলক ব্যবস্থার কথা জানান বিসিবি কর্তারা। বিসিবির প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন তো বলেই দিয়েছিলেন, চুক্তি বাতিল না করলে বোর্ডের সঙ্গে চুক্তি বাতিল করা হবে সাকিবের। অর্থাৎ বাংলাদেশের হয়ে খেলাই অনিশ্চিত হয়ে পরে সাকিবের।

এমন ঘটনায় শুধু বিসিবি নয়, ভক্তরাও নিয়েছিলো সাকিবের বিপক্ষে অবস্থান। তার সিদ্ধান্তের সমোলচনা করেন অনেকেই। প্রায় সপ্তাহখানেক ধরে চলে সাকিবকে নিয়ে আলোচনা। ভুল বুঝতে পেরে নিজের অবস্থান থেকে সরে আসেন সাকিব। সেই ওয়েবসাইটের সঙ্গে চুক্তি ভঙ্গ করেন তিনি। এই সময়কালে যে মোটেও স্বস্তিতে ছিলেন না সাকিব তা বলার অপেক্ষা রাখে না।

তবে সব আলোচনা-সমোলচনার অবসান ঘটল আজ। এই দিনটা সাকিবের জন্য স্বস্তির; দেশের ক্রিকেটর জন্য স্বস্তির। কেটেছে সব শঙ্কার কালো মেঘ। তার বহিঃপ্রকাশেই হয়তো মিটিং শেষে হাসি মুখে বোর্ড সভাপতির বাসা থেকে বের হয়ে সকলের উদ্দেশ্যে ‘উড়ো চুমু’ দিলেন সাকিব।

আশরাফুল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: