প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

মো. আবদুর রউফ

খাগড়াছড়ি প্রতিনিধি

সন্তান বিক্রি করতে যাওয়া সেই মা পেলেন সরকারি সহায়তা

   
প্রকাশিত: ২:৪০ অপরাহ্ণ, ১৪ আগস্ট ২০২২

খাগড়াছড়িতে অভাবের তাড়নায় ছেলেকে দত্তক দিতে চাওয়া সেই সোনালি চাকমার পাশে দাঁড়িয়েছে খাগড়াছড়ি জেলা প্রশাসন। এ লক্ষ্যে রবিবার (১৪ আগস্ট) সকাল ১০টায় খাগড়াছড়ি জেলা প্রশাসকের কার্যালয়ে তাদের ডেকে আনা হয়। এসময় জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস সোনালি চাকমা এবং তার ছেলে রামকৃষ্ণ চাকমার সার্বিক খোঁজ নিয়ে তাদের প্রতি সমবেদনা প্রকাশ করে সাহায্যের হাত বাড়িয়ে দেন।

সাহায্যের অংশ হিসেবে সোনালি চাকমাকে ভূমিসহ আশ্রয়ণ প্রকল্পের ঘর প্রদান করা হবে। তার মাসিক আয়ের উৎস হিসেবে এক লক্ষ টাকার সঞ্চয়পত্র করে দেওয়া হয়েছে। সোনালি চাকমার ছেলে রামকৃষ্ণ চাকমাকে খাগড়াছড়ি সদরের সরকারি শিশু সদনে ভর্তি করার পাশাপাশি সোনালি চাকমার চিকিৎসা এবং তাকে একটি সরকারি ভাতার আওতায় আনতে প্রক্রিয়া শুরু করা হয়েছে।

খাগড়াছড়ি জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস বলেন, ‘সোনালি চাকমার সার্বিক খোঁজ খবর নিয়েছি। তিনি খুবই অসহায় অবস্থায় রয়েছেন। তার এই অসহায়ত্বের সময় যথাসাধ্য চেষ্টা করে আমরা তার পাশে দাঁড়িয়েছি। সোনালি চাকমার ভবিষ্যতের পাশাপাশি তার ছেলের দায়িত্ব আমরা নিয়েছি। ‘

এসময় খাগড়াছড়ি সমাজ সেবা বিভাগের ডিডি মো. মনিরুল ইসলাম, খাগড়াছড়ি সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমিন আক্তার, ভাইবোনছড়া ইউপি চেয়ারম্যান সুজন চাকমা, খাগড়াছড়ি প্রেসক্লাবের সভাপতি জীতেন বড়ুয়া, সাংবাদিক ইউনিয়নের সভাপতি প্রদীপ চৌধুরীসহ অন্যান্য কর্মকর্তা এবং সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

সালাউদ্দিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: