প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

আবু রায়হান সরকার

নোয়াখালি প্রতিনিধি

সুপেয় পানির দাবিতে সড়কে খালি কলস রেখে মানববন্ধন

   
প্রকাশিত: ৪:২৪ অপরাহ্ণ, ১৪ আগস্ট ২০২২

‘বিনামূল্যে নিরাপদ ও পর্যাপ্ত সুপেয় পানি প্রাপ্তি আমার অধিকার’ এ প্রতিপাদ্যে নোয়াখালীর সুবর্ণচরে উপকূলীয় সকল মানুষের সুপেয় পানির অধিকার নিশ্চিত করার দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। এসময় মানববন্ধনকারীরা সড়কে খালি কলসি রেখে প্রতিবাদ জানায়। রোববার (১৪ আগস্ট) দুপুর বেলা ১২ টায় উপজেলা পরিষদ সংলগ্ন মুক্তিযোদ্ধা চত্ত্বরে অবস্থান নিয়ে এ কর্মসূচী পালন করে ভুক্তভোগী স্থানীয় এলাকাবাসী। মানববন্ধনে বক্তব্য রাখেন, মো. সাইফুল ইসলাম সুমন, কেফায়েত উল্যা, জাকির হোসেন, সাংবাদিক আবদুল বারি বাবলুসহ আরও অনেকে।

এ সময় বক্তারা বলেন, জেলার উপকূলীয় জনপদের একটি সুবর্ণচর।গতকয়েক বছর ধরে এ উপজেলার প্রতিটি এলাকায় সুপেয় পানির সংকট দেখা দিয়েছে, যা চলতি বছরে প্রকট আকার ধারন করে। সুপেয় পানির রক্ষায় কৃষি কাজে ব্যবহৃত গভীর নলকূপের ব্যবহার কমিয়ে আনতে হবে। পাশাপাশি বর্ষা মৌসুমে খাল, বিল, নদী-নালাতে বৃষ্টির পানি সংরক্ষণ করতে হবে। এছাড়া সুবর্ণচরের দক্ষিণ সীমানা ঘেঁষে বয়ে যাওয়া মেঘনার মরা খালটি পুনঃখনন করে পানি সঞ্চয় করে সুবর্ণচর ও হাতিয়া উপকূলে ২লক্ষাধিক ভূমি কৃষি কাজে ব্যবহার করা যাবে, এতে করে সুপেয় পানির সংকট অনেকটাই কমে যাবে।

সালাউদ্দিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: