প্রচ্ছদ / ক্যাম্পাস / বিস্তারিত

সবখানে প্রতিরোধ গড়ে তুলতে হবে ছাত্রলীগকে: বাহাউদ্দিন নাছিম

   
প্রকাশিত: ৮:৩১ অপরাহ্ণ, ১৪ আগস্ট ২০২২

যেকোনো অশুভ শক্তি মোকাবিলায় ছাত্রলীগকে বলিষ্ঠ ভূমিকা রাখার আহবান জানিয়ে বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ.ফ.ম. বাহাউদ্দিন নাছিম বলেছেন, অশুভকে মোকাবিলা করার শক্তি হবে ছাত্রলীগ। সবখানে প্রতিরোধ গড়ে তুলতে হবে ছাত্রলীগকে। পালটা আঘাত করে নিস্তব্ধ করতে দিতে হবে৷

রবিবার (১৪ আগস্ট) দুপুরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব স্মরণে আলোচনা সভা ও বঙ্গবন্ধু বইমেলায় এ কথা বলেন তিনি৷ রাজধানীর সরকারি তিতুমীর ছাত্রলীগের কলেজের উদ্যোগে কলেজের শহীদ বরকত মিলনায়তনে এই শোক সভার আয়োজন করা হয়।

শোক সভায় প্রধান অতিথির বক্তব্যে নাছিম বলেন, আগস্ট মাস এলেই হায়েনা পায়তারা শুরু করে। তারা পাকিস্তান বানানোর চেষ্টা করে। পচাত্তরের অশুভ শক্তি অপরাজনীতি-ষড়যন্ত্র এখনও করে যাচ্ছে৷ তারা বাংলাদেশকে ব্যর্থ করার জন্য, মিনি পাকিস্তান বানাতে চায়। স্বপ্ন দেখে বাংলাদেশ কবে শ্রীলঙ্কা হবে।

তিনি বলেন, দেশের সংকট কাটিয়ে উঠার চেষ্টা চলছে, পদক্ষেপ নেওয়া হচ্ছে৷ আবার ঘুরে দাঁড়াবে দেশ। কিন্তু বিএনপি নতুন করে সংকট তৈরি করছে। আন্দোলনের নামে সন্ত্রাস কায়েম করতে চায়। তাদেরকে রাজপথে কঠোর হাতে মোকাবিলা করতে হবে৷

আওয়ামী লীগের এই নেতা বলেন, হাওয়া ভবনের কর্ণধার তারেক রহমান বসে নেই। দূর থেকে নীল নকশা তৈরি করছে৷ হত্যার রাজনীতি থেকে এখনও বের হতে পারেনি তারা৷ দেশের উন্নয়নগুলো খুনিদের মাথাব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে। আজ দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ৷ দেশকে আজ যারা মর্যাদাকে খাটো করার জন্য চেষ্টা করছেন। তারা ষড়যন্ত্র বাস্তবায়নের জন্য নানা ফাঁদ তৈরি করছে।

এর আগে তিতুমীর কলেজের মাঠে বঙ্গবন্ধু বইমেলা উদ্বোধন করে বাহাউদ্দিন নাছিম নিজেই ১০১ টি বই ক্রয় করেন এবং ছাত্রলীগকে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের বই পড়ার আহবান জানান৷

আয়োজন সংগঠনের সভাপতি রিপন মিয়ার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জুয়েল মোড়লের সঞ্চালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন তিতুমীর কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. মহিউদ্দিন, বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য, ঢাকা উত্তরের ৩৯নম্বর ওয়ার্ড কাউন্সিলর শফিকুল ইসলাম বাছেক, ছাত্রলীগের সহ সভাপতি তিলোত্তমা শিকদার, যুগ্ম সাধারণ সম্পাদক বেনজির হোসেন নিশি প্রমুখ।

তুহিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: