প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

শাহাদুল ইসলাম সাজু

জয়পুরহাট প্রতিনিধি

জয়পুরহাটে জাতীয় শোক দিবস উদযাপনে নানা কর্মসূচী পালন

   
প্রকাশিত: ১১:১৭ পূর্বাহ্ণ, ১৫ আগস্ট ২০২২

ব্যাপক কর্মসূচী আয়োজনের মধ্য দিয়ে জয়পুরহাটে আজ সোমবার স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উদযাপন করা হয়েছে। ১৫ আগষ্ট জাতির পিতা বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উদযাপনে জয়পুরহাটে আয়োজিত কর্মসূচীর মধ্যে ছিল সুর্যোদয়ের সঙ্গে সরকারী, আধা-সরকারী, স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান ও বে-সরকারী ভবনে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়।

আজ সোমবার (১৫ আগস্ট) সকাল ৭ টায় শহীদ ডা: আবুল কাশেম ময়দানে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করেন জেলার বিভিন্ন সংগঠন ও প্রতিষ্ঠান। এখানে পুলিশের একটি চৌকশ দল অনার গার্ড প্রদান করে এবং মাগফেরাত কামনায় বিশেষ মোনাজাত করা হয়। জেলা আওয়ামী লীগ ও অংগসংগঠনসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সাংস্কৃতিক প্রতিষ্ঠান ও বেসরকারি উন্নয়ন সংস্থা, স্কুল কলেজের পক্ষ থেকে পুষ্প্যস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করা হয়।

এ ছাড়াও জেলা শিল্পকলা একাডেমি ও শিশু একাডেমী জাতীয় শোক দিবস উপলক্ষে রচনা, আবৃত্তি ও চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করে। সরকারি শিশু
পরিবার, সকল এতিম খানা, মসজিদ, মন্দির, গীর্জায় কুরআন খানি, দোয়া মাহফিল, বিশেষ প্রার্থনা, শিক্ষা প্রতিষ্ঠানে কবিতা পাঠ, রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতা, চিত্র প্রদশর্নী, হাম্ধদ-নাত প্রতিযোগিতা ও দোয়া মাহফিল, রেড ক্রিসেন্টের উদ্যোগে বিনা মূল্যে ব্লাড গ্রুপিং এবং জেলা তথ্য অফিসের উদ্যোগে প্রামান্য চিত্র প্রদর্শনীর ব্যবস্থা করা হয়।

জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আয়োজিত আলোচনা সভার আয়োজন করা হয়। জেলা পরিষদের পক্ষ থেকে মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। এ ছাড়াও জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে দলীয় কার্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করা হয়।

সালাউদ্দিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: