প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

ইয়ানুর রহমান

যশোর প্রতিনিধি

`১৫ আগস্ট হত্যাকান্ড ইতিহাসের একটি ন্যাক্কারজনক ও কালো অধ্যায়’

   
প্রকাশিত: ২:২১ অপরাহ্ণ, ১৫ আগস্ট ২০২২

সংসদ সদস্য আলহাজ শেখ আফিল উদ্দিন বলেছেন, ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যাকান্ড ইতিহাসের একটি ন্যাক্কারজনক ও কালো অধ্যায়। বাংলাদেশের ইতিহাসে জঘন্য সেই হতাযজ্ঞে বঙ্গবন্ধু পরিবারের শিশু থেকে শুরু করে অন্তঃসত্ত্বা নারীও সেদিন রেহাই পায়নি। বঙ্গবন্ধু না থাকলেও স্বাধীনতা এবং মুক্তির সংগ্রামের উত্তরাধিকার আওয়ামী লীগ যুগযুগ ধরে বেঁচে থাকবে। বঙ্গবন্ধু বাঙালির জাতির মুক্তির জন্য বহু আন্দোলন সংগ্রাম করেছেন। বঙ্গবন্ধুকে ছাড়া বাঙালিকে নিয়ে কেউ ভাবেনি। তিনি অসাম্প্রদায়িক, মুক্তিযুদ্ধের চেতনার সম্প্রীতির বাংলাদেশ নির্মাণ করেছেন। ১৫ আগষ্ট সকালে উপজেলা চত্তরের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ অর্পনের পর এক আলোচনা সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা নারায়ন চন্দ্র পালের সভাপতিত্বে তিনি এ কথা বলেন।

এ সময় তিনি আরো বলেন, “বঙ্গবন্ধু অবহেলিত ও শোষিত বাঙালি জাতিকে একটি স্বাধীন দেশ উপহার দিয়েছেন, অথচ তাঁকেই এই জাতির হাতে প্রাণ দিতে হয়েছে। বিগত দেড় দশক আগেও বাংলাদেশ একটা দুর্নীতিগ্রস্থ দেশ হিসেবে বিশ্বে পরিচিত ছিল। সেই দৈনদশা থেকে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্ব বাংলাদেশকে একটি উন্নয়নশীল দেশের কাতারে নিয়ে গিয়েছে। দেশকে তিনি উন্নয়নের রোল মডেল হিসেবে প্রতিষ্ঠিত করেছেন।

বর্তমান বৈশ্বিক অর্থনৈতিক সঙ্কট মোকাবেলায় দেশের সীমিত সম্পদের সুষম ব্যবহার ও টেকসই উন্নয়নের পথে দেশকে কীভাবে এগিয়ে নিয়ে যাওয়া যায় সে লক্ষ্যে আমাদের কাজ করে যেতে হবে।” ‘জাতির জনক বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করে সামনে এগোতে হবে। বঙ্গবন্ধুর স্বপ্ন সোনার বাংলা গড়ার জন্য মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাতকে আরও শক্তিশালী করতে হবে।’

এ সময় আরো বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু, যুগ্ম সাধারন সম্পাদক অধ্যক্ষ ইব্রাহিম খলিল, আসাদুজ্জামান বাবলু, মহিলা ভাইস চেয়ারম্যান আলেয়া ফেরদৌস, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড মোজাফ্ধসঢ়;ফর হোসেন, সদর ইউপি চেয়ারম্যান কবির উদ্দিন আহমেদ তোতা প্রমুখ।

এর আগে সকালে উপজেলা চত্তরে নির্মীত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, কৃষকলীগ সহ অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দকে সাথে নিয়ে পুস্প স্তবক অর্পনের মাধ্যমে শ্রদ্ধার্ঘ নিবেদন করেন সংসদ সদস্য আলহাজ শেখ আফিল উদ্দিন। এ সময় তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম হত্যাবার্ষিকী উপলক্ষে বিভিন্ন বিষয়ের উপর প্রতিযোগীতায় অংশ গ্রহনকারীদের মাঝে পুরুস্কার বিতরন করেন সংসদ সদস্য আলহাজ শেখ আফিল উদ্দিন।

এ ছাড়া শার্শার নাভারন, বাগআঁচড়া, বেনাপোল সহ প্রতিটি এলাকায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা রেখে ৪৭ তম হত্যাবার্ষিকী পালন করছেন আওয়ামীলীগ ও তার অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ কর্মীসমর্থকরা।

সালাউদ্দিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: