বঙ্গবন্ধুর খুনিরা ইঁদুরের গর্তে গিয়েও লুকিয়ে থাকতে পারবে না: আইনমন্ত্রী

প্রকাশিত: ১৫ আগষ্ট ২০২২, ০৩:২২ পিএম

মোহাম্মদ আবির, আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) থেকে: আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদেরকে স্বাধীন দেশ দিয়ে গেছে লাল সবুজের পতাকা দিয়ে গেছে একটা পরিচয় দিয়ে গেছে তার খুনিদের যতক্ষণ পর্যন্ত ধৃত করে রায় কার্যকর করা না হবে ততক্ষণ তাদেরকে খোজা হবে তারা ইঁদুরের গর্তে গিয়েও লুকিয়ে থাকতে পারবে না। সোমবার (১৫ আগস্ট) ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া রেলওয়ে জংশন স্টেশন চত্বরে জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

এ সময় মন্ত্রী আরো বলেন, ‘আমি বিশ্বাস করি কোনো সভ্য রাষ্ট্র কোনো মানবতাবাদী রাষ্ট্র খুনীদের প্রশ্রয় দিবে না। দু’জন খুনীকে দেশে ফিরিয়ে আনতে যুক্তরাষ্ট্র ও কানাডা সরকারের সঙ্গে আলোচনা চলছে। আরো তিনজন খুনী কোথায় আছে সে বিষয়টি কারো জানা নেই। বঙ্গবন্ধুর খুনী নূর চৌধুরীকে ফিরিয়ে আনতে আইনী ‘জটিলতার’ কথা উল্লেখ করেছেন তিনি। জানিয়েছেন, কানাডার আইনে মৃত্যুদন্ডের কথা নেই। তাদের আইনে বলা আছে অন্যদেশের কেউ যদি মৃত্যুদন্ডপ্রাপ্ত হয় তাহলে তাকে সেই দেশে ফিরিয়ে দেওয়া যাবে না। আমরা এ বিষয়ে আদালতে দ্বারস্থ হয়ে একটি জায়গায় জিতেছি। আশা করছি শিগগিরই তাকে ফিরিয়ে আনা যাবো।

দ্রব্যমূল্যের উর্ধ্বগতিতে মানুষ কষ্টে আছে বলে স্বীকার করেছেন আইনমন্ত্রী। ওই অনুষ্ঠানে তিনি বলেন, ‘সময় খুব কঠিন। সারাবিশ্বে সবকিছুর অভাব। বাংলাদেশের মানুষের কষ্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনা বুঝেন। এ কষ্টের সময়ে আপনারা কষ্টে থাকা ছাড়া কিছুতে নাই। আমরা এ অবস্থা থেকে উত্তরণে আপ্রাণ চেষ্টা করছি।’

জাতীয় শোক দিবসের আলোচনা সভায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক তাকজিল খলিফা কাজলের সঞ্চালনায় এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, আইন মন্ত্রণালয়ের সচিব গোলাম সারোয়ার, সহকারি পুলিশ সুপার (কসবা সার্কেল) মো. কামরুল ইসলাম, আখাউড়া উপজেলা নির্বাহী অফিসার অংগ্যজাই মারমা, উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক পিয়ারা আক্তার পিওনা।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: