প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

সিটি করপোরেশনের তত্ত্বাবধায়নে স্কুলে করোনা টিকা দেয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী

   
প্রকাশিত: ৩:২৩ অপরাহ্ণ, ১৫ আগস্ট ২০২২

ছবি: সংগৃহীত

সিটি করপোরেশনের তত্ত্বাবধায়নে স্কুলে কেন্দ্র করে শিশুদের করোনা টিকা দেয়া হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। সোমবার (১৫ আগস্ট) দুপুর দেড়টায় রাজধানীর মহাখালীতে ক্যান্সার গবেষণা ইন্সটিটিউট ও হাসপাতালে জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, ৫ থেকে ১১ বছর বয়সী সব শিশুই করোনাভাইরাসের টিকা পাবে। সিটি করপোরেশনের স্কুলগুলোয় তাদের টিকা দেওয়া হবে। গত ১১ আগস্ট শিশুদের করোনা টিকা দেওয়ার কার্যক্রমের উদ্বোধন করেছি এবং ২৫ তারিখ থেকে পুরোদমে কার্যক্রম শুরু হবে। এজন্য আমরা সব প্রস্তুতি গ্রহণ করেছি। শিশুদের প্রথমেই সিটি করপোরেশনের স্কুলগুলোয় টিকা দেওয়ার ব্যবস্থা করা হয়েছে।

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, দেশের কিছু মানুষ এখনও বঙ্গবন্ধুকে স্বীকার করে না। জয় বাংলা স্লোগান দেয় না, যেটা দুঃখজনক। বঙ্গবন্ধুকে হত্যার পর তাকে বাদ দিয়ে স্বাধীনতার ঘোষক হয়েছেন অন্য কেউ।

এ আলোচনা সভায় আলোচকরা বলেন, দূরদৃষ্টি সম্পন্ন মানুষ ছিলেন বঙ্গবন্ধু। সেজন্যই স্বাধীনতার পর চিকিৎসা শিক্ষায় গুরুত্ব দিয়েছেন। গড়ে তুলেছেন বিসিপিএসসহ চিকিৎসা শিক্ষা কেন্দ্র। অনুষ্ঠান শেষে ১৫ আগস্টে নিহতদের স্মরণে দোয়া ও মোনাজাত করা হয়।

ইমদাদ/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: