প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

আবদুল কাদির

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি

ময়মনসিংহ সিলেট রুটে বাস চলাচল শুরু, বন্ধ নেত্রকোনা সিলেট রুটে

   
প্রকাশিত: ৩:৫৫ অপরাহ্ণ, ১৫ আগস্ট ২০২২

ঘোষণা ছাড়াই বন্ধ হওয়ার ১২ দিন পর ময়মনসিংহ সিলেট রুটে শুরু হয়েছে বাস চলাচল।পরিবহন মালিক,শ্রমিক নেতাদের বৈঠক শেষে সিলেটের সাথে ময়মনসিংহ ও কিশোরগঞ্জ রুটে বাস চালুর সিদ্ধান্ত হয়। তবে, বন্ধ রয়েছে সিলেট নেত্রকোনার বাস চলাচল। সোমবার (১৫ আগস্ট) দুপুরে সিলেট পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক শাহ মো. জুয়েল কবির পলাশ বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন। তিনি বলেন, গতকাল রবিবার সন্ধ্যার পর থেকে সিলেটের সাথে ময়মনসিংহ ও কিশোরগঞ্জ রুটের বাস চলাচল শুরু হয়েছে। সিলেট নেত্রকোনা রুটে বাস চলাচল শুরু হয়নি। কিছু দিনের মাঝে চালু হবে।

তিনি আরও বলেন, রবিবার বিকেলে হবিগঞ্জের একটি হোটেলে সিলেট, নেত্রকোনা ও ময়মনসিংহ মোটর মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়নের নেতারা আলোচনায় বসেন। দীর্ঘ আলোচনা শেষে সন্ধ্যার পর থেকে থেকে সিলেট থেকে ময়মনসিংহ ও কিশোনগঞ্জ রুটে বাস চালানোর সিদ্ধান্ত নেন। সন্ধ্যার পর ময়মনসিংহ-সিলেট রুটে কয়েকটি বাস চলাচল শুরু হয়েছে। তবে, সোমবার থেকে এ রুটে পুরোদমে বাস চলবে।

ময়মনসিংহ জেলা মালিক সমিতির মহাসচিব মাহবুবুর রহমান গণমাধ্যমকে বলেন, সিলেট মালিক সমিতি চেয়েছিল তাদের নতুন দুটি বাস সিলেট নেত্রকোনা কলমাকান্দা রুটে চলুক। কিন্তু, নেত্রকোনা মালিক সমিতি এটি মেনে নেয়নি। তবে তারা সিলেট থেকে নেত্রকোনার বিরিশিরি রুটে বাস চলাচল করতে দিতে রাজি হয়েছে।কিন্তু সিলেট মালিক সমিতির নেতারা আগামী তিন দিনের মধ্যে নেত্রকোনা বিরিশিরি রুটে বাস চালাবে কি না আমাদের জানাবেন। যদি তারা চায়, নেত্রকোনা বিরিশিরি রুটেই বাস চলবে। নয়তো আমাদের নেতারা নেত্রকোনা মালিক সমিতির সঙ্গে আলোচনার মাধ্যমে সিলেট থেকে নেত্রকোনা কলমাকান্দা রুটেই বাস চলাচলের ব্যবস্থা করবে।

সম্প্রতি সিলেট মালিক সমিতি নেত্রকোনার কমলাকান্দায় চলাচলের জন্য নতুন দুটি বাস নামায়। তবে, নেত্রকোনা মালিক সমিতি বাস দুটি চলাচলে করতে দিকে রাজি হয়নি। পরে নেত্রকোনা বাস মালিক সমিতির সঙ্গে কিশোরগঞ্জ মালিক সমিতিও যুক্ত হন। এর জেরে গত ২ আগস্ট থেকে সিলেট সাথে ময়মনসিংহ, কিশোরগঞ্জ ও নেত্রকোনা সাথে বাস চলাচল বন্ধ করে দেয় মালিক সমিতি।

সালাউদ্দিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: