যান্ত্রিক ত্রুটির কারণে দুর্ঘটনা: বিআরটি’র এমডি

প্রকাশিত: ১৫ আগষ্ট ২০২২, ০৬:৩৮ পিএম

রাজধানীর উত্তরায় বাস র‌্যাপিড ট্রানজিট (বিআরটি) প্রকল্পের কাজের সময় ক্রেন থেকে গার্ডার পড়ে ৪ জন নিহতের ঘটনা যান্ত্রিক ত্রুটির কারণে ঘটেছে বলে জানিয়েছেন বিআরটি’র ব্যবস্থাপনা পরিচালক (এমডি) শফিকুল ইসলাম।

দুর্ঘটনার পর শফিকুল ইসলাম বলেন, ‌‘আমাদের গার্ডারটি ক্রেনে করে এক জায়গা থেকে আরেক জায়গায় নেওয়ার সময় সম্ভবত ক্রেন কাত হয়ে নিচে পড়ে যায়।’ ঘটনার জন্য কে দায়ী এবং কীভাবে ঘটলো জিজ্ঞেস করা হলে তিনি বলেন, ‌‘এই মুহূর্তে আমি না জেনে কিছু বলতে পারবো না। ক্রেন কাত হয়ে গেছে এটা যান্ত্রিক সমস্যা। এটা নিরাপত্তা ব্যবস্থার সঙ্গে সংশ্লিষ্ট নয়। এ বিষয়ে আমরা বিস্তারিত না জেনে কিছু বলতে পারবো না।

সোমবার (১৫ আগস্ট) বেলা সাড়ে ৩টার দিকে ওই দুর্ঘটনায় আহত হন আরও দুজন। নিহতরা হলেন রুবেল (৫০), ঝরনা (২৮), জান্নাত (৬) ও জাকারিয়া (২)। আহতরা হলেন হৃদয় ও রিয়া। উত্তরা পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মহসিন বলেন, ‌‘ক্রেন দিয়ে একটি গার্ডার উপরে তোলার সময় নিচে পড়ে যায়। গার্ডারটি একটি প্রাইভেট কারের ওপরে পড়ে।’

ওসি জানান, প্রাইভেটকারের ভেতরে কোনও যাত্রী রয়েছে কিনা, গার্ডারটি সরানোর পর জানানো সম্ভব হবে। উদ্ধার অভিযান চলমান রয়েছে। যান চলাচল বন্ধ থাকায় আশপাশের এলাকায় দীর্ঘ যানজট তৈরি হয়েছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: