প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

রাশিয়া থেকে ভারত তেল কিনতে পারলে আমরাও পারব: প্রধানমন্ত্রী

   
প্রকাশিত: ২:৪৮ অপরাহ্ণ, ১৬ আগস্ট ২০২২

ছবি - সংগৃহীত

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ভারত যদি রাশিয়া থেকে তেল কিনতে পারে তাহলে আমরা কেন পারবো না। আমরাও রাশিয়া থেকে তেল আনতে পারবো। আজ মঙ্গলবার (১৬ আগস্ট) জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় প্রধানমন্ত্রী এ কথা বলেন। এদিন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে রাজধানীর শেরেবাংলা নগরে এনইসি সম্মেলন কক্ষের সঙ্গে যুক্ত হয়ে প্রধানমন্ত্রী বৈঠকে সভাপতিত্ব করেন। পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান প্রধানমন্ত্রীর নির্দেশনা তুলে ধরেন।

প্রধানমন্ত্রী বলেন, রাশিয়ার সাথে কথা বলে তেল আমদানি করার রাস্তা বের করতে হবে, প্রয়োজনে রুশ মুদ্রা রুবলে জ্বালানি তেল কেনার বিষয়টি দেখতে হবে। সরকারপ্রধান বলেন, দেশের মানুষ একটু ভালো থাকলেই নানা রকম ষড়যন্ত্র ও চক্রান্ত শুরু হয়। আসলে যারা এটা করছে, তারা এই উন্নয়ন অগ্রযাত্রা থামিয়ে দিতে চায়। রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে সরকারের কেনার সামর্থ থাকতেও, ক্রয় ক্ষমতার বাইরে চলে গেছে বিশ্ববাজার।

তিনি বলেন, মূল্যস্ফীতির কারণে দেশের নিম্ন-আয়ের মানুষ কষ্টে আছে। আর এই জন্য দায়ী জ্বালানি তেল। সরকারপ্রধান বলেন, নিম্নবিত্ত মানুষ বাঁচাতে, নিত্যপণ্যের মূল্য সহনশীল রাখার আরও কিছু পদক্ষেপ বা উদ্যোগ নেয়া একান্তভাবে জরুরি বলেই মনে করছি আমরা। তিনি বলেন, মানুষের জন্যই তো রাজনীতি করি। তাই মানুষের কষ্ট হলে আমারও কষ্ট হয়।

আশরাফুল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: