টিপু-প্রীতি হত্যা: ভারতে পালানোর সময় মোটরসাইকেলচালক গ্রেফতার

   
প্রকাশিত: ৩:২৪ অপরাহ্ণ, ১৬ আগস্ট ২০২২

ছবি - সংগৃহীত

রাজধানীর শাজাহানপুরে এলোপাতাড়ি গুলিতে নিহত মতিঝিল থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম টিপু ও কলেজছাত্রী সামিয়া আফরান প্রীতিকে গুলি হত্যার সঙ্গে জড়িত সেই মোটরসাইকেলচালক মোল্লা শামীমকে ভারতে পালিয়ে যাওয়ার সময় বেনাপোল থেকে গ্রেফতার করা হয়েছে। এ ঘটনায় মোল্লা শামীসহ আরও পাঁচজনকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ।

আজ মঙ্গলবার (১৬ আগস্ট) ঢাকা মেট্রোপলিটন পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য তুলে ধরেন গোয়েন্দা পুলিশের (ডিবি) প্রধান ডিআইজি হারুন অর রশিদ। গ্রেফতাররা হলেন- মোটরসাইকেলচালক শামীম হোসাইন ওরফে মোল্লা শামীম (৩৫), তৌফিক হাসান ওরফে বাবু (৩৪), সুমন হোসেন (৩৫), এহতোশাম উদ্দিন চৌধুরী অপু (৩৭) ও শরিফুল ইসলাম হৃদয় (২৭)।

তিনি বলেন, ডিবি পুলিশের মতিঝিল বিভাগের খিলগাঁও জোনাল টিমের বিশেষ এক অভিযানে যশোর বেনাপোল এলাকা ও ঢাকার বিভিন্ন স্থান থেকে তাদের গ্রেফতার করা হয়। হারুন অর রশিদ বলেন, এই হত্যাকাণ্ডের সঙ্গে যারা জড়িত সবাইকে আমরা আইনের আওতায় আনতে চেষ্টা করছি। তা ছাড়া বিদেশে যেসব আসামিরা রয়েছেন, মুসার মত তাদেরও ইন্টারপোলের সহযোগিতায় দেশে আনার জন্য আমরা কাজ করছি।

ডিআইজি হারুন বলেন, গ্রেফতারের সময় তাদের কাছে থেকে সেই হত্যাকান্ডে ব্যবহৃত দুটি বিদেশি পিস্তল, আট রাউন্ড গুলি, তিনটি ম্যাগজিন ও হত্যাকাণ্ডে ব্যবহৃত একটি মোটরসাইকেল জব্দ করা হয়েছে। আমরা খুব তাড়াতাড়ি এই হত্যাকাণ্ডের মামলার চার্জশিট দাখিল করব আদালতে। তার আগে আরও ভালোভাবে আমরা আরেকবার তদন্ত শেষ করব বলেও জানান তিনি।

উল্লেখ্য, এর আগে গত ২৪ মার্চ রাত পৌনে ১০টার দিকে মতিঝিল এজিবি কলোনী কাঁচা বাজার সংলগ্ন রেস্টুরেন্ট থেকে বাসায় ফেরার পথে শাজাহানপুর আমতলা ইসলামী ব্যাংক হাসপাতালের সামনে অজ্ঞাত দুর্বৃত্তদের এলোপাথাড়ি গুলিতে নিহত হন মতিঝিল থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম টিপু এবং কলেজছাত্রী প্রীতি। টিপুর গাড়িচালক মুন্না গুলিবিদ্ধ হন। ওই ঘটনায় শাহজাহানপুর থানায় হত্যা মামলা রুজু হয়। এরপর এ ঘটনায় বিভিন্ন সময়ে মোট ২৭ জন আসামিকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ।

আশরাফুল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: