প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

মারিজুয়ানা কাণ্ডে আনারকলির বিরুদ্ধে অভিযোগের সত্যতা মিলেছে

   
প্রকাশিত: ৩:৪৪ অপরাহ্ণ, ১৬ আগস্ট ২০২২

ছবি - সংগৃহীত

মারিজুয়ানা’ কাণ্ডে জাকার্তা থেকে প্রত্যাহার হওয়া বাংলাদেশি কূটনীতিক কাজী আনারকলির বিরুদ্ধে উত্থাপিত অভিযোগের প্রাথমিক সত্যতা পেয়েছে তদন্ত কমিটি। গত সপ্তাহে পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনের কাছে প্রতিবেদন জমা দিয়েছে তদন্ত কমিটির প্রধান পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব (পূর্ব) মাশফি বিনতে শামস।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, তদন্ত রিপোর্ট পাওয়ার পর কাজী আনারকলিকে ওএসডি করা হয়েছে। আগেই তার বহিঃ বাংলাদেশ ছুটি বাতিল হয়েছিল। তদন্ত কমিটির সুপারিশ এবং পররাষ্ট্র সচিবের নির্দেশনা মতে মন্ত্রণালয়ের লিগ্যাল উইং তার বিরুদ্ধে বিভাগীয় মামলা দায়ের করেছে।

এরআগে ৫ই জুলাই ইন্দোনেশিয়ার মাদক নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ বাংলাদেশের উপ-রাষ্ট্রদূতের দায়িত্ব পালনকারী কাজী আনারকলির দক্ষিণ জাকার্তার বাসভবনে অভিযান পরিচালনা করেন। তার বাসভবনে নিষিদ্ধ মাদক মারিজুয়ানা রয়েছে এবং নাইজেরিয়ান বয়ফ্রেন্ডসহ তিনি তা নিয়মিত সেবন করেন অভিযান পরিচালনা করা হয়।

কাজী আনারকলি ইন্দোনেশিয়ায় বাংলাদেশের উপ-রাষ্ট্রদূত দায়িত্বে ছিলেন। এ অবস্থায় গত ৫ জুলাই তার বাসায় নিষিদ্ধ মাদক মারিজুয়ানা রয়েছে এমন অভিযোগে ইন্দোনেশিয়ার মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর তার বাসায় অভিযান চালিয়ে তাকে ও তার নাইজেরিয়ান বয়ফ্রেন্ডকে আটক করে। পরে ভিয়েনা কনভেনশন অনুযায়ী দায়মুক্তি পান কাজী আনারকলি। কিন্তু তার নাইজেরিয়ান বয়ফ্রেন্ড ইন্দোনেশিয়ার আইনশৃঙ্খলা বাহিনীর হেফাজতে আছেন।

আশরাফুল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: