প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

আবদুল কাদির

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি

সিরিজ বোমা হামলার আসামি ১৭ বছর পর গ্রেফতার

   
প্রকাশিত: ৮:০৮ অপরাহ্ণ, ১৬ আগস্ট ২০২২

ময়মনসিংহে সারা দেশ ব্যাপী সিরিজ বোমা হামলা মামলার আসামী মোঃআল মাসুমকে (৪২) গ্রেফতার করেছে র‍্যাব-১৪। গ্রেপ্তারকৃত মোঃ আল মাসুম জেলার গৌরীপুর উপজেলার ডাঃ আব্দুস সালামের ছেলে। সে নিষিদ্ধ জঙ্গি সংগঠন জামায়তুল মুজাহিদীনের সদস্য। মঙ্গলবার (১৬ আগস্ট) দুপুরে র‍্যাব-১৪’র কার্যালয় থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

এর আগে সোমবার (১৫ আগস্ট) মধ্যরাতে গাজীপুর জেলার কালীয়াকৈর থানার চন্দ্রা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। র‍্যাব-১৪’র সহকারী পুলিশ সুপার মোহাম্মদ বেলায়েত হোসাইন গণমাধ্যমকে বলেন, ২০০৫ সালের ১৭ আগস্ট দেশব্যাপী সিরিজ বোমা হামলা মামলার আসামী জঙ্গি সদস্য মো. আল মাসুম গাজীপুর জেলার কালীয়াকৈর থানার চন্দ্রা এলাকায় অবস্থান করছেন। পরে এমন পেয়ে সোমবার মধ্যরাতে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

বেলায়েত হোসেন আরও বলেন, ২০০৫ সালের ১৭ আগস্ট সারাদেশে একযোগে সিরিজ বোমা হামলা চালায় নিষিদ্ধ জঙ্গি সংগঠন জামায়তুল মুজাহিদীন। ওই দিন সকাল ১১ টা থেকে সাড়ে ১১ টার মধ্যে দেশের ৬৩ জেলার গুরুত্বপূর্ণ স্থাপনা ও ঢাকার ৩৪টি স্থানসহ সাড়ে ৪শ স্পটে প্রায় ৫’শ বোমার বিস্ফোরণ ঘটায় জঙ্গিরা। এই হামলায় নিহত হন ২ জন এবং আহত হয় দু’শতাধিকের বেশী মানুষ। ওই সময় জেএমবির সিরিজ বোমা হামলায় দেশের বিভিন্ন থানায় ১৬১টি মামলা হয়।

সালাউদ্দিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: