প্রচ্ছদ / সারাবিশ্ব / বিস্তারিত

করোনায় আক্রান্ত জিল বাইডেন

   
প্রকাশিত: ১১:৩১ অপরাহ্ণ, ১৬ আগস্ট ২০২২

জো বাইডেনের পর এবার  যুক্তরাষ্ট্রের ফার্স্ট লেডি ও প্রেসিডেন্ট জো বাইডেনের স্ত্রী জিল বাইডেন করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন। বর্তমানে করোনার মৃদু উপসর্গে ভুগছেন তিনি।আজ মঙ্গলবার (১৬ আগস্ট)  রয়টার্সকে এ তথ্য নিশ্চিত করেন ফার্স্ট লেডির যোগাযোগ বিষয়ক পরিচালক এলিজাবেথ আলেক্সান্ডার।

তিনি বলেন, প্রেসিডেন্টের সঙ্গে ছুটি কাটাতে কয়েকদিন আগে যুক্তরাষ্ট্রের দক্ষিণপূর্বাঞ্চলীয় রাজ্য সাউথ ক্যারোলাইনায় যান ফার্স্ট লেডি। সোমবার সন্ধ্যার পর করোনার উপসর্গ বোধ করায় র‌্যাপিড টেস্ট করান তিনি। সেই টেস্টে ফলাফল নেগেটিভ আসে। তারপর  আজ মঙ্গলবার (১৬ আগস্ট)  সকালে আরটিপিসিআর টেস্ট করান জিল বাইডেন। সেই টেস্টে রিপোর্ট আসে পজিটিভ।

অসুস্থকালীন সময়টুকু জিল সাউথ ক্যারোলাইনাতেই থাকবেন বলেও জানান তিনি। এলিজাবেথ আরও জানান, যুক্তরাষ্ট্রের রোগ গবেষণা ও নিয়ন্ত্রণ সংস্থা সেন্টারস ফর ডিজিজ কন্ট্রোলের (সিডিসি) জিল বাইডেনকে করোনার মুখে খাওয়ার ওষুধ প্যাক্সলোভিড ব্যবহারের পরামর্শ দিয়েছে। যতদিন টেস্টের রিপোর্ট নেগেটিভ না আসে, ততদিন সাউথ ক্যারোলাইনাতেই থাকবেন জিল এবং জো বাইডেন।

প্রসঙ্গত, কয়েকদিন আগে করোনায় আক্রান্ত হয়েছিলেন জো বাইডেন। ইতোমধ্যে সুস্থও হয়ে উঠেছেন। তিনি সুস্থ হওয়ার দিন কয়েকের মধ্যেই আক্রান্ত হলেন জিল।

রেজানুল/সা.এ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: