প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

চকবাজার অগ্নিকাণ্ডে নিহতদের পরিবার পেল ২ লাখ টাকা

   
প্রকাশিত: ১২:১৫ পূর্বাহ্ণ, ১৭ আগস্ট ২০২২

পুরান ঢাকার চকবাজারের অগ্নিকাণ্ডে নিহত হওয়া বরিশাল হোটেলের ছয় শ্রমিকের স্বজনদের হাতে শ্রমিক কল্যাণ তহবিল থেকে দুই লাখ টাকা করে আর্থিক সহায়তার চেক দেওয়া হয়েছে। মঙ্গলবার (১৬ আগস্ট) রাত সাড়ে ৮টার দিকে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ানের নির্দেশে স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ (মিটফোর্ড হাসপাতাল) স্বজনদের হাতে এ চেক তুলে দেওয়া হয়।

এসময় বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের মহাপরিচালক গোকুল কৃষ্ণ ঘোষ, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের ঢাকা জেলার উপ-মহাপরিদর্শক মো. সালাহ উদ্দিনসহ অধিদপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।এর আগে মঙ্গলবার সকালে শ্রম প্রতিমন্ত্রী চকবাজারে দগ্ধ হয়ে মারা যাওয়া শ্রমিকদের প্রত্যেকের পরিবারকে দুই লাখ টাকা করে আর্থিক সহায়তার ঘোষণা দেন। তিনি নিহতদের রুহের মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।

প্রসঙ্গত, গত সোমবার (১৫ আগস্ট) দুপুর ১২টার দিকে রাজধানীর চকবাজারে পলিথিন কারখানায় আগুনের সূত্রপাত হয়। ফায়ার সার্ভিসের ১০টি ইউনিট কাজ করে দুপুর ২টা ২০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনে। বিকেল পৌনে ৫টার দিকে আগুন লাগা ভবন থকে ছয়জনের লাশ উদ্ধার করে দমকল কর্মীরা। নিহতরা ভবনটির নিচতলার বরিশাল হোটেলের কর্মচারী। হোটেলটির ঠিক উপরেই তাদের থাকার ব্যবস্থা ছিল। রাতভর কাজ শেষে সোমবার সকালে তারা একসঙ্গে ঘুমাতে গিয়েছিলেন। এরপর অগ্নিকাণ্ডে প্রাণ হারান তারা।

রেজানুল/সা.এ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: