প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

মাসুদ রেজা শিশির

রাজবাড়ী প্রতিনিধি

রহমাতুনেছা শিক্ষা উন্নয়ন ফাউন্ডেশন ৪ লক্ষ ৩০ হাজার টাকা শিক্ষা বৃত্তি দিলেন

   
প্রকাশিত: ১২:৫৪ অপরাহ্ণ, ১৭ আগস্ট ২০২২

রাজবাড়ীর কালুখালী উপজেলার শাওরাইল ইউনিয়নের পাতুরিয়ায় রহমাতুননেছা শিক্ষা উন্নয়ন ফাউন্ডেশন ৪ লক্ষ ৩০ হাজার টাকার শিক্ষা বৃত্তি প্রদান করেছেন, একই সাথে পাতুরিয়া গ্রাম বাসীর জন্য সুপেয় পানি সরবরাহ প্রকল্পের উদ্বোধন ও স্কীল ট্রেনিং স্কীল ট্রেনিং ইনস্টিট এর প্রথম ব্যাচের ২০২০-২১ কোর্স সমাপনী হওয়ায় ছাত্র-ছাত্রীদের মধ্যে সনদ ও টুলস বক্স বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার বৃত্তি প্রদান, সুপেয় পানি সরবরাহ প্রকল্পের উদ্বোধন ও রহমাতুননেছা স্কীল ট্রেনিং ইনস্টিটিউট’র শিক্ষার্থীদের মধ্যে সনদ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম এমপি। প্রধান অতিথির বক্তব্যে এমপি জিল্লুল হাকিম বলেন- বর্তমান সরকারের সময় শিক্ষা খাতে দেশের ব্যাপক উন্নয়ন হয়েছে। কালুখালী উপজেলার পাতুরিয়াতে একটি মডেল কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান গোড়ে তোলায় আমি এ প্রতিষ্ঠানের উদ্দ্যেক্তা জাহিদুল ইসলামকে ধন্যবাদ জানায়।

রহমাতুননেছা শিক্ষা উন্নয়ন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ জাহিদুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কালুখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আলিউজ্জামান চৌধুরী টিটো, কালুখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা আতিকুল ইসলাম, শাওরাইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ শহিদুল ইসলাম আলী, মৃগী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম এ. মতিন, এরএসইএফ’র পরিচালক মোঃ শহিদুল ইসলাম, ব্যবস্থাপক মোঃ আবু সোলায়মান, সদস্য ডা. গোলাম নবী, মোঃ আমজাদ হোসেন মাস্টার, আওয়ামীলীগ নেতা মোঃ গোলাম সারোয়ার ঠান্ডু, ফরিদপুর রাজেন্দ্র কলেজের সহকারী অধ্যাপক আলমগীর হাসান, বহরপুর ডিগ্রি কলেজের প্রভাষক খায়রুল ইসলাম, হাসান মিন্টু, আরাবাডীয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শফিকুল ইসলাম, জেলা ছাত্রলীগের সাবেক নেতা শাফিন সরোয়ার তুষার, কামাল হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে ২৮ টি শিক্ষা প্রতিষ্ঠানের ২০০ জন দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের মধ্যে বিভিন্ন ক্যাটাগরিতে ৪ লক্ষ ৩০ হাজার নগদ টাকার বৃত্তি প্রদান, শিক্ষা উপকরণ, রহমাতুননেছা শিক্ষা উন্নয়ন ফাউন্ডেশন এর ছাত্র-ছাত্রীদের মধ্যে সনদ ও উন্নত মানের টুলস বক্স বিতরণ এবং এলকার বয়স্ক দুঃস্থ পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী প্রদান করা হয়।

রহমাতুননেছা শিক্ষা উন্নয়ন ফাউন্ডেশন ২০০০ সাল থেকে প্রতিবছর শিক্ষা বৃত্তি প্রদান করে আসছেন। এছাড়াও বিভিন্ন সময় এলাকার মানুষের
জীবনযাত্রার মান উন্নয়নে,সামাজিক কর্মকান্ডে নানা কর্মসূচী পালন করে আসছেন সুনামের সাথে।

সালাউদ্দিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: