প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

মোঃ আসাদুজ্জামান

বরগুনা প্রতিনিধি

মহররমকে চট্টগ্রামে বদলির মধ্য দিয়ে শাস্তি শুরু: ডিআইজি

   
প্রকাশিত: ৭:৩৮ অপরাহ্ণ, ১৭ আগস্ট ২০২২

বরগুনায় ১৫ ই আগষ্ট জাতীয় শোক দিবসের আলোচনা সভায় ছাত্রলীগ নেতাকর্মীদের পুলিশের লাঠিচার্জের ঘটনায় অতিরিক্ত পুলিশ সুপার মহররম আলীকে চট্টগ্রামে বদলির মধ্য দিয়ে তার শাস্তিমূলক ব্যবস্থা শুরু করা হয়েছে বলে জানিয়েছেন বরিশাল রেঞ্জের ডিআইজি এস এম আক্তারুজ্জামান। বুধবার (১৭ আগষ্ট) দুপুরের পরে বরগুনার সার্কিট হাউস মিলনায়তনে সাংবাদিকদের তিনি এক কথা জানান। এর আগে বেলা ১২ টার দিকে বরগুনা আওয়ামীলীগের নেতাকর্মীদের সাথে বৈঠক করেন তিনি।

এ সময় ডিআইজি আক্তারুজ্জামান আরো বলেন, সবার মধ্যেই সৌজন্যতা থাকাটা জরুরী, যখন কোন পুলিশ সদস্যর বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহন করা হয় তখন তাকে প্রথমেই বদলি বা প্রত্যাহার করা হয়। তাই মহররমকেও বদলি করা হয়েছে, মহররম এখানে থেকে যাতে সঠিক তদন্তে কোন প্রকার প্রভাব বিস্তার না করতে পারে এটাও বদলির আরেকটি কারণ।

ব্রিফিংকালে তার সাথে ছিলেন বরগুনা-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু, বরগুনা-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি শওকত হাচানুর রহমান রিমন, বরগুনার জেলা প্রশাসক হাবিবুর রহমান, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গির কবিরসহ আওয়ামীলীগ,যুবলীগ, ছাত্রলীগের নেতাকর্মীরা।

এ সময় বরগুনা -১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু সাংবাদিকদের বলেন, ছাত্রলীগের সাথে পুলিশ যে আচরণ করেছেন তা আইন ও নীতি বহির্ভুত। তবে ঘটনার পর স্বরাষ্ট্র মন্ত্রনালয়, পুলিশ বিভাগ ও সরকার বিষয়টিকে গুরুত্বসহকারে নিয়ে জরিত পুলিশ কর্মকর্তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহন করেছে, যাতে তিনি ও জেলার আওয়ামীলীগ নেতাকর্মীরা সন্তুষ্ট।

ঘটনার পর পুলিশের পক্ষ থেকে যে তদন্ত কমিটি গঠন করা হয়েছে তার প্রতিবেদন আগামীকাল (১৮ আগষ্ট ) দেয়া হবে।

গত সোমবার (১৫ আগষ্ট) জাতীয় শোক দিবসে বরগুনা শিল্পকলায় আলোচনা সভায় ছাত্রলীগের পদ বিঞ্চিত ও পদপ্রাপ্তদের সমর্থকদের মধ্যে ইট পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। এ সময় ছাত্রলীগ নেতাকর্মীদের ছোড়া ইটের আগাতে পুলিশের গাড়ির প্লাস ভেঙ্গে যায়। ঘটনাস্থলেই বরগুনা -১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু ভেঙে যাওয়া গ্লাসের ক্ষতিপূরণ ও অপরাধির বিচারের কথা বলার পরেও তার সামনেই ছাত্রলীগ সদস্যদের অতিরিক্ত পুলিশ সুপার মহররম আলীর নেতৃত্বে লাঠিচার্জ করা হয়।

শাকিল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: