প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

স্বপ্নীল দাস

পটুয়াখালী প্রতিনিধি

কুয়াকাটার খাবার হোটেল মালিকদের ধর্মঘট প্রত্যাহার

   
প্রকাশিত: ৭:৫৪ অপরাহ্ণ, ১৭ আগস্ট ২০২২

ছবি : সংগৃহীত

পটুয়াখালী জেলা প্রশাসকের হস্তক্ষেপে পর্যটন কেন্দ্র কুয়াকাটার খাবার হোটেল-রেস্তোরাঁ মালিকরা অনির্দিষ্টকালের জন্য ডাকা ধর্মঘট প্রত্যাহার করে নিয়েছে। বুধবার (১৭ আগস্ট) বিকেলে জেলা প্রশাসক মো. কামাল হোসেন সমাধানের আশ্বাস দিলে ধর্মঘট প্রত্যাহার করা হয়।

খাবার হোটেল মালিক সমিতির সভাপতি মো. সেলিম মুন্সী বিষয়টি নিশ্চিত করে বলেন, নিরুপায় হয়ে খাবার হোটেল বন্ধ রেখেছিলাম। এতে পর্যটকরা সাময়িক সমস্যায় পড়েছেন, আমরাও ক্ষতিগ্রস্ত হয়েছি। এজন্য আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছি। তিনি আরও বলেন, ‘জেলা প্রশাসকের সঙ্গে বৈঠক হয়েছে। এসময় বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেছি। তিনি সমাধানের আশ্বাস দিয়েছেন এবং আমাদের সেবার মান বাড়ানোর জন্য বলেছেন।

কুয়াকাটা খাবার হোটেল রেস্টুরেন্ট মালিক সমিতির সাধারণ সম্পাদক কলিমুল্লাহ বলেন, জেলা প্রশাসক, নির্বাহী ম্যাজিস্ট্রেটের মাধ্যমে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার ক্ষেত্রে কিছুটা শিথিল করার আশ্বাস দিয়েছেন। আমরাও পর্যটকদের মাঝে পরিষ্কার-পরিচ্ছন্নভাবে মানসম্মত খাবার সরবরাহ করার প্রতিশ্রুতি দিয়েছি। জেলা প্রশাসক আমাদের সুখ-দুঃখ দেখার আশ্বাস দেওয়ায় ধর্মঘট প্রত্যাহার করে নিয়েছি।

পটুয়াখালী জেলা প্রশাসক মো. কামাল হোসেন, কলাপাড়া উপজেলা নিবার্হী অফিসার আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হকের মাধ্যমে মালিকদের সঙ্গে দফায় দফায় আলোচনা করেন। এক পর্যায়ে খাবার হোটেল মালিক সংগঠনের নেতারা জেলা প্রশাসকের কার্যালয়ে আলোচনায় বসতে রাজি হয়। দুপুরের পর জেলা প্রশাসকের কার্যালয়ে ঘণ্টাব্যাপী বৈঠক শেষে ধর্মঘটের প্রত্যাহারের সিদ্ধান্ত নেয় মালিকরা।

প্রসঙ্গত, কুয়াকাটার খাবার হোটেল রেস্টুরেন্টে ঘণ ঘণ মোবাইল কোর্ট পরিচালনা করে অর্থদণ্ড আদায় করার প্রতিবাদ জানিয়ে বুধবার সকাল থেকে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের ডাক দেওয়া হয়। আকস্মিক ধর্মঘট ডাক দেওয়ায় ভোগান্তিতে পড়েন কুয়াকাটায় আগত শত শত পর্যটক।

নাঈম/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: