প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

শিপন সিকদার

নারায়ণগঞ্জ প্রতিনিধি

মেয়রের নিকট চাঁদা চেয়ে গ্রেপ্তার ভুয়া পুলিশ সদস্য

   
প্রকাশিত: ৮:৫১ অপরাহ্ণ, ১৭ আগস্ট ২০২২

রূপগঞ্জ উপজেলার কাঞ্চন পৌরসভা কার্যালয় থেকে রহমত উল্লাহ নওশাদ (৩৮) নামের একজন পোষাক পরিহিত পুলিশের ভুয়া সাব-ইন্সপেক্টর (এসআই) গ্রেপ্তার করা হয়েছে। বুধবার (১৭ আগষ্ট) রূপগঞ্জ থানা পুলিশ তাকে গ্রেপ্তার করে। তার ব্যবহৃত পুলিশের পোষাক, ব্যাচ ও বেল্ট জব্দ করা হয়েছে।

কাঞ্চন পৌরসভার মেয়র রফিকুল ইসলাম বলেন, গতকাল বুধবার পৌনে এগারটায় ভ্রাম্যমাণ আদালতে পুলিশের সাব-ইন্সপেক্টর পরিচয়দানকারী রহমত উল্লাহ নওশাদ নামের এক যুবক পৌরসভা কার্যালয়ে আসেন। পরে কাঞ্চন পৌরসভায় অবাধে ইভটিজিং, কিশোরগ্যাং, চোরাকারবারি, মাদক ব্যবসাসহ বিভিন্ন অপরাধমূলক কার্যক্রম চলছে বলে তিনি অভিযোগ করেন। এসব কার্যক্রমে মেয়র রফিকুল ইসলাম জড়িত রয়েছে বলেও তিনি অভিযোগ করেন। টাকা না দিলে মেয়রের ক্ষতি হবে মর্মে কথিত এস আই হুমকি দেন।

এ বিষয় মেয়র আলহাজ রফিকুল ইসলামের সন্দেহ হলে তিনি রূপগঞ্জ থানার ওসির কাছ বিষয়ের সত্যতা জানতে চান। পৌরসভা কার্যালয়ে পুলিশ পাঠানোর ঘটনা ওসি জানেননা বলে জানান। টের পেয়ে ভুয়া সাব-ইন্সপেক্টর রহমত উল্লাহ নওশাদ পালিয়ে যেতে চেষ্টা করে।

এক পর্যায়ে রূপগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে এসে নওশাদকে গ্রেপ্তার করে। তার বাড়ি ঝালকাঠি জেলার নলছিটি থানার খাছরিয়া গ্রামে। তার পিতার নাম কবির উদ্দিন।

এ ব্যাপারে কাঞ্চন পৌরসভার কর্মচারী আল-আমিন বাদী হয়ে প্রতারণা ও চাঁদাবাজির অভিযোগে রহমত উল্লাহ নওশাদকে আসামী করে রূপগঞ্জ থানায় মামলা দায়ের করেছেন।

রূপগঞ্জ থানার ওসি এ এফ এম সায়েদ বলেন, গ্রেফতারকৃত ভুয়া এস আই রহমত উল্লাহ নওশাদের বিরুদ্ধে মাদারীপুর জেলার শিবচর থানায় ও ঢাকা জেলার মতিঝিল থানায় প্রতারণাসহ একাধিক মামলা রয়েছে। তাকে নারায়ণগঞ্জ আদালতে প্রেরণ করা হয়েছে।

শাকিল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: