মোঃ শাহিন আলম

কু.বি. প্রতিনিধি

কুবিতে ‘মাহা ওয়েলফেয়ার সোসাইটি মালেশিয়া’র উদ্যোগে বৃক্ষ রোপণ

   
প্রকাশিত: ১০:০৪ অপরাহ্ণ, ১৭ আগস্ট ২০২২

‘মাহা ওয়েলফেয়ার সোসাইটি মালেশিয়া’র উদ্যোগে কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) বৃক্ষ রোপণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির আয়োজনে বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন। বুধবার (১৭ আগস্ট) বিকাল ৪টায় কর্মসূচির অংশ হিসেবে কেন্দ্রীয় মসজিদের পাদদেশে বৃক্ষরোপন করা হয়। পর্যায়ক্রমে ক্যাম্পাসের বিভিন্ন স্থানে বৃক্ষরোপণ করা হবে জানান সংশ্লিষ্টরা।

উদ্বোধন কালে উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন বলেন, বৃক্ষরোপণ একটি সামাজিক কাজ। এটি বিশ্ববিদ্যালয়ে কমিউনিটি বৃদ্ধিতে ভূমিকা রাখবে। আমরা যে আজ বৃক্ষরোপণ শুরু করলাম তার মাধ্যমে মাহা ওয়েলফেয়ার সোসাইটি মালেশিয়া’র সাথে পার্টনারশিপ তৈরি হয়েছে। এটি জলবায়ু পরিবর্তন কমাতে ও টেকসই উন্নয়নে কাজ করবে। এ সময় তিনি ‘মাহা ওয়েলফেয়ার সোসাইটি মালেশিয়া’কে এই মহৎ কাজের অংশীদার হওয়ার জন্য ধন্যবাদ জানান।

এসময় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. মোকাদ্দেস-উল-ইসলাম, প্রক্টর (ভারপ্রাপ্ত) কাজী ওমর সিদ্দিকী, নব শালবন বৌদ্ধ বিহারের অধ্যক্ষ শিল ভদ্র মহাথেরসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা ও কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

শাকিল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: