জাবিতে ছাত্রলীগের কালো পতাকা মিছিল ও প্রতিবাদ সমাবেশ

   
প্রকাশিত: ১০:৫৪ অপরাহ্ণ, ১৭ আগস্ট ২০২২

মোঃ আবু দারদা লিমন, জাবি থেকে: ২০০৫ সালের ১৭ আগস্ট রাজধানীসহ সারা দেশের ৬৩ টি জেলায় নিষিদ্ধ জঙ্গী সংগঠন জেএমবি কর্তৃক একযোগে চালানো সিরিজ বোমা হামলার প্রতিবাদ জানিয়ে কালো পতাকা মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যিলয় (জাবি) শাখা ছাত্রলীগ।

বুধবার (১৭ আগস্ট) সন্ধ্যা ছয়টায় বিশ্ববিদ্যালয়ের পরিবহন চত্ত্বর থেকে থেকে কালো পতাকা নিয়ে একটি বিক্ষোভ মিছিল শুরু হয়। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন স্থান প্রদক্ষিণ করে শহীদ মিনারে এসে শেষ হয়। মিছিল শেষে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন শাখা ছাত্রলীগের সভাপতি আকতারুজ্জামান সোহেল ও সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটন।

এসময় সভাপতি আকতারুজ্জামান সোহেল বলেন, ‘২০০৫ সালের এইদিনে বিএনপি-জামায়াত সরকার সারাদেশকে প্রকম্পিত করেছে। তারই প্রতিবাদে আজকের এই মিছিল। পাকিস্তানের পেতাত্মারা কখনই চায়নি বাংলাদেশ একটি শান্ত রাষ্ট্রে পরিণত হোক। তারা এই দেশকে একটি জঙ্গী রাষ্ট্রে পরিণত করার চেষ্টা চালিয়ে গেছে। প্রধানমন্ত্রী সব সময় চেষ্টা চালিয়ে যাচ্ছেন দেশকে সন্ত্রাসমুক্ত করতে। আমরাও তার ভ্যানগার্ড হিসেবে সর্বদা সচেষ্ট আছি।’

সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটন বলেন, ‘১৭ আগস্ট বাঙালি জাতির জীবনে একটি কালো দিন হিসেবে পালন করা হয়। ২০০৫ সালের এই দিনে বিএনপি-জামায়াত জোট সরকার যেভাবে মানুষের উপর নির্যাতন চালিয়েছে তা মেনে নেওয়ার মতো নয়। সাধারণ মানুষগুলো তো নীরিহ। তাদের উপর এই হামলা অত্যন্ত ন্যাক্কারজনক। প্রধানমন্ত্রী ক্ষমতায় আসার পর যেভাবে দেশ থেকে জঙ্গী-জামায়াত-শিবির দমন করছেন, এর ধারাবাহিকতা যেন অব্যাহত থাকে তার লক্ষ্যে জাবি ছাত্রলীগ কাজ করে যাবে।’

উল্লেখ্য, ২০০৫ সালের ১৭ আগস্ট বিএনপি নেতৃত্বাধীন জোট সরকারের সময়ে নিষিদ্ধ সংগঠন জামাআতুল মুজাহিদীন বাংলাদেশ (জেএমবি) দেশের ৬৩ টি স্থানে সিরিজ বোমা হামলা চালায়। এরপর থেকে দিনটিকে সিরিজ বোমা হামলার প্রতিবাদ দিবস হিসেবে পালন করে আসছে ছাত্রলীগ।

শাকিল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: