করোনায় ১ জনের মৃত্যু, শনাক্ত ১৭০

প্রকাশিত: ১৮ আগষ্ট ২০২২, ০৮:১০ পিএম

দেশে গত ২৪ ঘন্টায় আরও ১৭০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। সেইসাথে ১ জনের মৃত্যু হয়েছে। এদিন নমুনা পরীক্ষা করা হয়েছে ৪ হাজার ৮২৪টি। আজ বৃহস্পতিবার (১৮ আগস্ট) স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘন্টায় আরও ৩৩৪ জন সুস্থ হয়েছেন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৯ লাখ ৫২ হাজার ৮৩৮ জন।সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৮৮০টি ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে চার হাজার ৮৫৯টি এবং মোট নমুনা পরীক্ষা করা হয়েছে চার হাজার ৮২৪ দুইটি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি ৪৬ লাখ ৯৫ হাজার ১৭৬টি।

এতে আরও বলা হয়েছে, পরীক্ষার অনুপাতে করোনা শনাক্তের হার ৩ দশমিক ৫২ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৬৮ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ১৮ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৬ শতাংশ। ২৪ ঘণ্টায় মৃত একজন পুরুষ, তার বয়স ৫১ থেকে ৬০ বছরের মধ্যে এবং তিনি চট্রগ্রাম বিভাগের সরকারি হাসপাতালে মারা যান।

এতে আরও জানানো হয়, গত গত ২৪ ঘন্টায় আইসোলেশন থেকে ছাড়া পেয়েছেন ৩৭ জন এবং নতুন এসেছেন ১৭ জন। এ পর্যন্ত মোট আইসোলেশনে এসেছেন চার লাখ ৪৯ হাজার ৯৬১ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন চার লাখ ১৯ হাজার ২৩৮ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ৩০ হাজার ৭২৩ জন।

উল্লেখ্য, দেশে করোনার প্রথম সংক্রমণ শনাক্ত হয়েছিল ২০২০ সালের ৮ মার্চ। এর ১০ দিনের মাথায় ১৮ মার্চ প্রথম মৃত্যুর খবর আসে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: