হালিতে ডিমের দাম কমলো ৮ টাকা

প্রকাশিত: ১৮ আগষ্ট ২০২২, ০৮:৪৮ পিএম

বাহিরে থেকে ডিম আমদানির খবরে দেশের বাজারে কমতে শুরু করেছে ডিমের দাম। তারই ধারাবাহিকতায় কুমিল্লায় একদিনের ব্যবধানে ডিমের দাম হালিতে ৫-৮ টাকা কমেছে। কুমিল্লা মহানগরীর বিভিন্ন বাজার ঘুরে এ চিত্র দেখা গেছে। তবে লাল ডিমের দাম কমলেও হালিপ্রতি হাঁসের ডিমে বেড়েছে ১০ টাকা। বৃহস্পতিবার (১৮ আগস্ট) সকাল থেকেই বিভিন্ন বাজার ঘুরে এসব চিত্র লক্ষ্য করা গেছে।

এদিন জেলার বাজারগুলোতে দেখা যায়, প্রতি হালি লাল ডিম বিক্রি হচ্ছে ৪২-৪৫ টাকা দরে। আর দেশি হাঁস ও মুরগির ডিম বিক্রি হচ্ছে ৭০ টাকা করে। এর আগে মঙ্গলবার (১৬ আগস্ট) লাল ডিম বিক্রি হয়েছে ৫০-৫৫ টাকা হালি। এছাড়া হাঁসের ডিম ৬০ টাকা এবং দেশি মুরগির ডিম ৭০ টাকা দরে বিক্রি হচ্ছে। তবে শহরতলীসহ বিভিন্ন উপজেলায় খুচরা দোকানগুলোতে এখানো প্রতি হালি ডিম বিক্রি হচ্ছে ৫০-৫৫ টাকা দামে।

জেলার এক ডিম ব্যবসায়ী জানান, ডিমের দাম আজ কমেছে। ডিমের হালি বিক্রি করছি ৪২ টাকা করে। আগে ছিল ৫০ টাকা। কুমিল্লা জেলা ও মহানগর ডিম ব্যবসায়ী সমিতির সভাপতি জাহাঙ্গীর আলম বলেন, ডিমের সরবরাহ বেড়েছে। আমরা এখন কম দামে কিনতে পারছি। এজন্য ভোক্তাদের কাছেও কম দামে বিক্রি করা যাচ্ছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: