বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ পৃথিবীর শ্রেষ্ঠ ভাষণ: হানিফ

   
প্রকাশিত: ১১:৩৮ অপরাহ্ণ, ১৮ আগস্ট ২০২২

আবু হুরাইরা, ইবি থেকে: কুষ্টিয়া-৩ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেছেন, সারা পৃথিবীর সকল ভাষণের শ্রেষ্ঠ ভাষণ হলো বঙ্গবন্ধুর ৭মার্চের ঐতিহাসিক ভাষণ। বঙ্গবন্ধুর ভাষণ এমন একটি ভাষণ যা একটি জাতির সৃষ্টি করেছে যা অন্য কোন ভাষণে খুজে পাওয়া যায় না।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধু ছোটবেলা থেকেই খুব সাহসী ও উদার মনের মানুষ ছিলেন। তিনি বাংলার মানুষের জন্য বারবার কারাগারে গিয়েছেন। কিন্তু তিনি থেমে যাননি। যখন বাংলাদেশ স্বাধীন হয় তখন বাংলাদেশে কোন সম্পদ ছিলো না। বঙ্গবন্ধু শূন্য হাতে সোনার বাংলা তৈরীর স্বপ্ন নিয়ে কাজ শুরু করেছিলেন। কিন্তু স্বাধীনতা বিরোধী শক্তি বঙ্গবন্ধুকে হত্যা করে বাংলাদেশের উন্নয়নকে বাধাগ্রস্ত করেছিলো।

বৃহস্পতিবার (১৮ আগস্ট) বেলা ১১ টায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম মৃত্যুবার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০২২ উপলক্ষে ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তেন আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাতের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন কুষ্টিয়া-৪ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম, উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আমলগীর হোসেন ভুঁইয়া। স্বাগত বক্তব্য রাখেন সাবেক কোষাধ্যক্ষ ও আইন বিভাগের অধ্যাপক ড. সেলিম তোহা।

এছাড়াও রেজিস্ট্রার এইচ এম আলী হাসান, প্রক্টর ও বঙ্গবন্ধু পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মাহবুবুল আরফিনসহ শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী, সাধারণ শিক্ষার্থী ও শাখা ছাত্রলীগের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয়।

সালাউদ্দিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: