বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে

   
প্রকাশিত: ৮:৩৭ পূর্বাহ্ণ, ১৯ আগস্ট ২০২২

ছবি: সংগৃহীত

বিশ্বে মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ১ হাজার ৭৮১ জনের। এতে ভাইরাসটিতে এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৬৪ লাখ ৬৬ হাজার ১৯৮জন। একইসময়ে করোনায় নতুন করে আক্রান্ত হয়েছে ৭ লাখ ৪২ হাজার ১৪১ জন। এতে ভাইরাসটিতে এখন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছে ৫৯ কোটি ৮৭ লাখ ৯২ হাজার ৮৮৩ জন। শুক্রবার (১৯ আগস্ট) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে।

এর আগে গতকাল বৃহস্পতিবার (১৮ আগস্ট) ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২ হাজার ১৪ জনের এবং আক্রান্ত হয়েছে ৭ লাখ ৫৫ হাজার ৬৯৩ জন।

এদিকে, গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ২৬৪ জনের এবং শনাক্ত হয়েছে ৬৮ হাজার ৯৭৯ জনের। একই সময়ে ব্রাজিলে আক্রান্ত ২২ হাজার ১৬৭ জন এবং মৃত ২০২ জন। ইতালিতে আক্রান্ত ২৭ হাজার ২৯১ জন এবং মৃত্যু ১৪৭ জনের। গত ২৪ ঘণ্টায় তাইওয়ানে আক্রান্ত ২৩ হাজার ৪২৫ জন এবং মৃত্যু হয়েছে ৩৪ জনের। জাপানে মৃত ৩০০ জন এবং আক্রান্ত ২ লাখ ৮ হাজার ৪৮৩ জন। গত ২৪ ঘণ্টায় অস্ট্রেলিয়ায় মৃত ১৩৪ জন এবং আক্রান্ত ১৯ হাজার ৭১৮ জন।

গত ২৪ ঘণ্টায় রাশিয়ায় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ৩৫ হাজার ৮০৯ জন এবং মৃত্যু হয়েছে ৬২ জনের। একই সময়ে থাইল্যান্ডে নতুন করে সংক্রমিত হয়েছেন ২ হাজার ১৪৩ জন এবং ২৯ জনের মৃত্যু হয়েছে। দক্ষিণ কোরিয়ায় করোনায় আক্রান্ত হয়েছেন ১ লাখ ৭৮ হাজার ৪৮০ জন এবং মৃত্যু হয়েছে ৬১ জনের। উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে, একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

নাঈম/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: