বিদেশি নাগরিকের মোবাইল ফিরিয়ে দেয়ায় পুরস্কৃত হবে রিকশাচালক

প্রকাশিত: ১৯ আগষ্ট ২০২২, ০৯:১৪ এএম

বাংলাদেশি বংশোদ্ভূত এক মার্কিন নাগরিকের আইফোন পেয়ে তা ফেরত দিয়েছেন এক  রিকশাচালক। রিকশাচালকের নাম আমিনুল ইসলাম। তিনি রাজধানীর গুলশান এলাকায় রিকশা চালান। আর আমিনুলের এই সততার জন্য তাকে  পুরস্কৃত করার সিদ্ধান্ত নিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম। গতকাল বৃহস্পতিবার (১৮ আগস্ট) রাতে বিষয়টি নিশ্চিত করেছেন মেয়রের একান্ত সচিব ফরিদ উদ্দিন।

তিনি জানান, দেশের এই পরিস্থিতিতে একজন রিকশাচালক আমিনুল যে সততা দেখিয়েছেন, তা একটি দৃষ্টান্ত। আমিনুলের সততাকে সম্মান জানাতে ও এই ধরনের কাজে অন্যদের উৎসাহিত করতে আমিনুলকে পুরস্কৃত করার সিদ্ধান্ত নিয়েছেন মেয়র আতিকুল ইসলাম। শিগগিরই তাঁর হাতে পুরস্কার তুলে দেবেন মেয়র।

প্রসঙ্গত,এর আগে গত ৫ই আগস্ট গুলশান-২ নম্বর এলাকায় যাত্রী নামিয়ে দেওয়ার পর তিনি গদির ফাঁকে (যাত্রী বসার স্থান) মুঠোফোনটি দেখতে পান। এসময় মুঠোফোনটি বন্ধ অবস্থায় ছিল। পরে তিনি ফোন থেকে সিম কার্ড খুলে নিজের মুঠোফোনে সিমটি চালু করেন। সিম চালু করার পর এক নারীর ফোন আসে। তিনি মুঠোফোনটির মালিকানা দাবি করেন। তখন তিনি ওই নারীকে মুঠোফোনটি নিয়ে যেতে বলেন। পরে তিনি পুলিশের মাধ্যমে মালিকের কাছে মুঠোফোনটি ফিরিয়ে দেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: