৪২ টাকার ডিম ৫১ টাকায় বিক্রি, জরিমানা ১০ হাজার টাকা

প্রকাশিত: ১৯ আগষ্ট ২০২২, ০৫:৫৭ পিএম

কুমিল্লায় ডি‌মের দাম ক‌মার পরও আগের দা‌মে বিক্রি করায় নগরীর বাদুরতলা এলাকার আমানা সুপার শপ‌কে ১০ হাজার ট‌াকা জ‌রিমানা করা হয়। আজ শুক্রবার (১৯ আগস্ট) দুপুরে নগরীর বাদুরতলা ও রানীর বাজার এলাকায় অভিযান প‌রিচালনা করে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্ত‌রের কুমিল্লার সহকারী পরিচালক আসাদুল ইসলাম। এ সময় মুরগি ও সব‌জির দোকা‌নেও অভিযান চলে।

বাহিরে থেকে ডিম আমদানির খবরে দেশের বাজারে কমতে শুরু করেছে ডিমের দাম। তারই ধারাবাহিকতায় কুমিল্লায় একদিনের ব্যবধানে ডিমের দাম হালিতে ৫-৮ টাকা কমেছে।  বর্তমা‌নে ডি‌মের দাম ক‌মে হয়েছে ৪২ থে‌কে ৪৫ টাকা হালি। কিন্তু মূল্য তালিকা না মে‌নে আগের ব‌র্ধিত দা‌ম ৫১ টাকা হা‌লি দ‌রে ডিম বিক্রি করেছে নগরীর বাদুরতলা এলাকার আমানা সুপার শপ‌। অভিযানে সত্যতা পেয়ে তাদের ১০ হাজার টাকা জ‌রিমানা করা হয়।এ ছাড়া এসময় অযৌক্তিক দা‌মে আলু বিক্রি করায় নগরীর রানীর বাজার এলাকার চৌধুরী ট্রেডার্স‌কে ১ হাজার টাকা, মু‌মি‌নের সব‌জির দোকান‌কে ৫০০ টাকাসহ মোট তিনটি প্রতিষ্ঠান‌কে ১১ হাজার ৫০০ টাকা জ‌রিমানা করা হয়।

সহকারী পরিচালক আসাদুল ইসলাম বলেন, কুমিল্লা নগরীর বিভিন্ন এলাকার সুপারশপ, ডিম ও মুরগির বাজা‌রে তদার‌কি কার্যক্রম চালা‌নো হয়। এ সময় সবাইকে ভোক্তা অধিকার আইন মে‌নে ব‌্যবসা প‌রিচা‌লনার নি‌র্দেশ দেওয়া হয়। জনস্বা‌র্থে এ কার্যক্রম অব‌্যাহত থাক‌বে বলে জানান তিনি। এ সময় সি‌নিয়র কৃ‌ষি বিপণন কর্মকর্তা মোহাম্মদ জাকা‌রিয়া ও জেলা পু‌লি‌শের এক‌টি টিম উপ‌স্থিত থে‌কে সা‌র্বিক সহ‌যো‌গিতা ক‌রে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: