প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

৩১৩ কিলোমিটার হেঁটে বঙ্গবন্ধুর সমাধিতে বৃদ্ধ মোস্তফা

   
প্রকাশিত: ৮:১৩ অপরাহ্ণ, ১৯ আগস্ট ২০২২

ছবি: সংগৃহীত

মো. মোস্তফা ৭১ বছর বয়সে ৩১৩ কিলোমিটার পায়ে হেঁটে ময়মন‌সিং‌হের ফুলপুর থেকে জা‌তির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কবর জিয়ারতে জন্য আসেন। আজ শুক্রবার (১৯ আগস্ট) দুপু‌রে তি‌নি জা‌তির পিতার সমা‌ধি‌তে পৌঁছান। এরপর কিছু সময় বিশ্রাম নি‌য়ে বঙ্গবন্ধুর সমা‌ধি সৌধ বে‌দি‌র সাম‌নে দাঁ‌ড়ি‌য়ে ফা‌তেহা পাঠ ও মোনাজাত ক‌রেন।

এ সময় তার ছে‌লে মো. ম‌নিরুজ্জামান তার স‌ঙ্গে ছি‌লেন। গত ৮ আগস্ট বিকেলে ময়মনসিংহের ফুলপুর উপজেলা পরিষদ প্রাঙ্গণ থেকে হেঁটে টুঙ্গিপাড়ার উদ্দেশে রওনা হন তিনি। বিকেল ৩টার দিকে ফুলপুর উপজেলা পরিষদ প্রাঙ্গণ থেকে মহাসড়ক দিয়ে হেঁটে টুঙ্গিপাড়ার উদ্দেশ্যে রওনা হন তিনি।

জানা যায়, ফুলপুর উপজেলার সাহাপুর গ্রামের মৃত সোনা মিয়ার পুত্র মো. মোস্তফা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার প্রতিবাদস্বরূপ ২৫ বছর জুতা পরিধান করেননি। এমনকি খালি পায়ে বিয়েও করেন। পরবর্তীতে বঙ্গবন্ধু হত্যার বিচারের রায় ঘোষিত হলে ৫ বারের নির্বাচিত সংসদ সদস্য ভাষা সৈনিক মরহুম এম শামছুল হক তাকে জুতা উপহার দিয়েছিলেন। এরপর থেকে তিনি জুতা পরিধান শুরু করেন।

তুহিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: