শরীরে স্লোগান লিখে নিত্যপণ্যের দাম কমানোর দাবি মোখলেছুরের

প্রকাশিত: ১৯ আগষ্ট ২০২২, ১১:৫৪ পিএম

দেশে সকল  জ্বালানি তেলের দাম অস্বাভাবিক হারে বাড়িয়েছে সরকার। তার ফলে ক্রমেই বেড়ে চলছে নিত্যপ্রয়োজনীয় জিনিসের মূল্য। হঠাৎ করে এই  জ্বালানি তেল ও  নিত্যপ্রয়োজনীয়  জিনিসের  দাম বৃদ্ধির কারণে তীব্র ক্ষোভ ও অসন্তোষ প্রকাশ করেছেন বিভিন্ন শ্রেণী ও পেশার মানুষ।  সম্প্রতি জ্বালানি তেল ও নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম কমানোর দাবিতে নিজের গায়ে স্লোগান লিখে প্রতিবাদ জানিয়েছেন মোখলেছুর রহমান নামে এক যুবক। এর আগেও তাকে বিভিন্ন সচেতনতামূলক প্ল্যাকার্ড হাতে নিয়ে রাজধানীর বিভিন্ন জায়গায় দাঁড়িয়ে থাকতে দেখা যায়। তবে গায়ে লিখে প্রতিবাদ এবারই প্রথম তার। আজ শুক্রবার (১৯ আগস্ট) রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে মোখলেছুর রহমানকে প্রতিবাদ করতে দেখা যায়।

আন্দোলনরত মোখলেছুরের শরীরের সামনের দিকে স্লোগানে লেখা ছিল- ‘জ্বালানি তেলের বর্ধিত মূল্য বাতিল করো’। বাঁ হাতে লিখেছেন, ‘দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি থামাও’ আর তার ডান হাতে লেখা, ‘নিত্যপণ্যের দাম কমা’ মোখলেছুর রহমানের গ্রামের বাড়ি কিশোরগঞ্জ জেলার ভৈরব থানার জামালপুরে। এখন পরিবার নিয়ে লালমাটিয়ায় থাকেন। রাজধানীর তেজগাঁও কলেজ থেকে হিসাববিজ্ঞান বিভাগে স্নাতকোত্তর সম্পন্ন করেছেন।

মোখলেছুর জানান, সবসময় ব্যানার ও ফেস্টুন নিয়েই দাঁড়ানো হয়। তবে জ্বালানি তেল ও নিত্যপণ্যের দাম বাড়ায় মানুষকে অসহনীয় সমস্যার সম্মুখীন হতে হচ্ছে। তাই ব্যতিক্রমী প্রতিবাদ হিসেবে এবং যেন দাম কমানোর উদ্যোগ নেওয়া হয়, সেই লক্ষ্যে নিজের শরীরে লিখেছি।

এদিকে, তেলের দাম কমানোর দাবিতে গত চারদিন ধরে জাতীয় প্রেস ক্লাবের সামনে অনশন করছেন আরেক যুবক।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: