প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

জনগণের ভোটেই আমরা সরকার গঠন করতে চাই: কৃষিমন্ত্রী

   
প্রকাশিত: ৬:১১ অপরাহ্ণ, ২০ আগস্ট ২০২২

ছবি: সংগৃহীত

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এবং কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, পার্শ্ববর্তী কোনো দেশ কিংবা শক্তিশালী কোনো রাষ্ট্র নয়, জনগণের সমর্থন নিয়ে ক্ষমতায় থাকতে চাই। শেখ হাসিনার নেতৃত্বে জনগণের ভোটেই আমরা আগামী দিনের সরকার গঠন করতে চাই। জনগণ যদি আমাদের প্রত্যাখ্যান করে তাহলে আমরা জনগণকে স্যালুট করে ক্ষমতা হস্তান্তর করে চলে যাব। শনিবার (২০) আগস্ট দুপুরে বিএসএমএমইউতে জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি বক্তব্য তিনি এ কথা বলেন।

তিনি বলেন, আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি, ২০০১ থেকে ২০০৬ সাল বিএনপি এ দেশের যে ক্ষতি করেছে, যে সর্বনাশ করেছে, যেভাবে তারা নিজেদের কবর নিজেরাই খুঁড়েছে, সেই কবর থেকে বিএনপি আর কোনো দিন বের হতে পারবে না। দেশের স্বাধীনতা এবং মুক্তিযুদ্ধের চেতনার সঙ্গে তারা যদি নিজেদের সম্পৃক্ত করতে না পারে, মানুষের কাছে যদি ক্ষমা না চায়, যারা শত শত কোটি টাকা বিদেশে পাচার করেছে, দুর্নীতি করেছে, দেশকে ধ্বংস করেছে, বিদ্যুৎ উৎপাদন না করে দেশকে পিছিয়ে দিয়েছে, তারা এদেশের ক্ষমতায় আসবে না।

কৃষিমন্ত্রী বলেন, নির্বাচন কমিশন নির্বাচন করবে। আমাদের দায়িত্ব হচ্ছে, একটি সুষ্ঠু নির্বাচনের জন্য সহযোগিতা করা। আমাদের সংবিধানে রয়েছে, সকল নির্বাহীরা স্বাধীন এবং নিরপেক্ষ নির্বাচনের জন্য সহযোগিতা করবেন। প্রধানমন্ত্রীসহ আমিও একজন নির্বাহী। সবাই নির্বাচন কমিশন যে নির্দেশ দেবে, সেভাবেই আমাদের কাজ করতে হবে। আমি বিশ্বাস করি বিএনপি সেই নির্বাচনে আসবে।

তিনি বলেন, কেউ যদি বলে অমুক দেশ আমাদের স্থিতিশীল করবে, ক্ষমতায় রাখবে এসব ভিত্তিহীন কথা। আওয়ামী লীগ জনগণের, জনগণের মাঝ থেকে ক্ষমতা নিয়ে উঠে এসেছে। আমরা কোনোদিন, পার্শ্ববর্তী দেশ, বিদেশি বা ক্ষমতাশীল দেশ, পরমাণু শক্তিধর দেশ, কাউকে আমরা মনে করি না, আমাদেরকে ক্ষমতায় রাখবে। আমরা জনগণের সমর্থন নিয়েই ক্ষমতায় থাকতে চাই।

ইমদাদ/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: