জুনে পদ্মা সেতু দিয়ে ট্রেন চলাচল শুরু হবে: রেলমন্ত্রী

প্রকাশিত: ২০ আগষ্ট ২০২২, ০৭:১৩ পিএম

রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেছেন, ২০২৩ সালের জুন মাসে ঢাকা থেকে পদ্মা সেতুর ওপর দিয়ে ফরিদপুরের ভাঙ্গা পর্যন্ত রেল চলাচল শুরু হবে। শনিবার (২০ আগস্ট) বিকেলে সেতুর জাজিরা প্রান্তে রেলের কাজের সার্বিক অগ্রগতি পরিদর্শনে এসে তিনি এসব কথা বলেন।

রেলমন্ত্রী জানান, ভাঙ্গা থেকে জাজিরা পর্যন্ত ২৮ কিলোমিটার রেলপথ রয়েছে। এ পথে স্লিপার স্থাপনের কাজ আগামী এক মাসের মধ্যে শেষ হবে। ডিসেম্বরের মধ্যে পদ্মা সেতু অংশের মূল কাজ সম্পন্ন হবে। সঠিক সময়ের মধ্যে রেল লাইন প্রস্তুত করে সেবা চালু করা হবে।

মন্ত্রী বলেন, “ভাঙ্গা স্টেশনকে আধুনিক জংশন করে গড়ে তোলা হচ্ছে। এ জংশনে মাগুরা, গোপালগঞ্জ, ফরিদপুর রেল সংযোগের স্টেশন পয়েন্ট হবে।” এ সময় রেল প্রকল্পের সেনাবাহিনীর চিফ কো অর্ডিনেটর মো. জাহিদ হোসেন, সেনাবাহিনীর বিভিন্ন অফিসার, রেলওয়ে নির্মাণ কাজের বিভিন্ন কর্মকর্তা ছাড়াও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহমুদুল হাসান, ভাঙ্গা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. জিয়ারুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: