এতিম আঙ্গুরীর বিয়ে, আয়োজন ছিল ৬০০ লোকের!

প্রকাশিত: ২১ আগষ্ট ২০২২, ১২:৩৫ পিএম

ধুমধাম আয়োজনে হয়ে গেল ফরিদপুর শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রে বেড়ে ওঠা এতিম আঙ্গুরীর বিয়ে। পরিবার না থাকলেও কোনো কমতি রাখা হয় নি আয়োজনে। বিয়েতে খাওয়ানো হয়েছে ৬০০ অতিথি। তাদের মধ্যে বরযাত্রী ছিল ৫০ জন। গতকাল শনিবার (২১ আগস্ট)  দুপুরে কেন্দ্রের ভেতরেই দুই লাখ টাকা দেনমোহরে আঙ্গুরীর বিয়ে হয়। বর শহরের বায়তুল আমান এলাকার ইউনুছ সরদারের ছেলে মুরাদ সরদার।

ফরিদপুর শহরের বায়তুল আমানের বাসিন্দা আঙ্গুরী। খুব অল্প বয়সেই হারান সবাইকে। বাবা তালেব শেখ মারা যান তার জন্মের আগেই। তার বয়স যখন চার বছর তখন সড়ক দুর্ঘটনায় মারা যান মা ঝর্না বেগম। এর পর থেকে আঙ্গুরী নানির কাছে থাকা শুরু করেন। কিন্তু কিছুদিনের মধ্যে নানিও চলে যান পরপারে। স্থানীয় এক সমাজকর্মীর মাধ্যমে আঙ্গুরীর জায়গা হয় ফরিদপুর শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রে।

কেন্দ্রের উপপ্রকল্প পরিচালক সৈয়দা হাসিনা আক্তার জানান, ‘আঙ্গুরী যখন এখানে আসে তখন তার বয়স ছিল পাঁচ বছরের একটু বেশি। এখন আঙ্গুরীর বয়স ১৮ বছর। দীর্ঘ ১২টি বছর সে এখানে ছিল। ১৮ বছর হওয়ার পর সরকারি নির্দেশনা মোতাবেক আমরা তার জন্য উপযুক্ত পাত্র খুঁজতে থাকি। ওর দাদাবাড়ির এলাকারই একজন পাত্র পেয়ে যাই। ছেলে ফার্নিচারের কাজ করে। ’তিনি আরো বলেন, ‘মধ্যবিত্ত মুসলিম পরিবারের একটি মেয়ের যেভাবে বিয়ে হয়, ঠিক সেভাবেই আয়োজন করা হয়েছে। কোনো কিছুর কমতি করা হয়নি। যাতে তাদের মনে কোনো কষ্ট না থাকে। বিয়েতে দুজনকে জামাকাপড়সহ বিভিন্ন উপহার দেওয়া হয়েছে। এ ছাড়া মেয়েকে একটি সেলাই মেশিনও দেওয়া হয়েছে। ছেলেকে তার কাজের সহায়ক হয় এমন কিছু করতেও আমরা প্রস্তুত আছি। ’

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: