ম্যাচ হারার কারণ খুঁজে পেলেন সাকিব

প্রকাশিত: ৩১ আগষ্ট ২০২২, ১০:০৮ এএম

এশিয়া কাপে আফগানিস্তানের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে আশা জাগিয়েও শেষ পর্যন্ত জয়ের মুখ দেখতে ব্যর্থ হয় টাইগাররা। পুরো ম্যাচ টাইগারদের অনুকূলে থাকলেও শেষের দিকে আর সেই লাগাম ধরে রাখতে পারেনি সাকিব-মুসাাদ্দেকরা। তবে এমন হারে বোলারদের দুষছেন না সাকিব! ব্যাটিংয়ে দ্রুতু উইকেট হারানোয় ম্যাচের পার্থক্য গড়ে দিয়েছে বলে মনে করেন তিনি।

দুর্বার শারজায় টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। তবে ব্যাটিংয়ে নেমে চোখে সর্ষেফুল ছাড়া কিছুই দেখছিলেন না টাইগাররা। শুরু থেকেই উইকেট বিপর্যয়ে পরে বাংলাদেশ। শুরুতেই হারাতে হয় নাঈমকে, এরপর বিজয়ও ফিরে যান দ্রত। পরবর্তীতে সাকিব নামায় ভরসা পায় বাংলাদেশ, তবে সেই ভরসার জায়গাটা শক্ত করে ধরে রাখতে পারেনি সাকিব। পাওয়ার প্লের শেষ ওভারে মুজিব-উর-রেহমানের ফ্লুটারে লাইন মিস করে বোল্ড হন সাকিব। মাঝে রিয়াদ-মোসাদ্দেকের জুটি আশা জাগালেও বড় করতে পারে নি দলের স্কোরবোর্ড।

শেষ পর্যন্ত মোসাদ্দেকের অপরাজিত ৪৮ ও মাহমুদুল্লাহর ২৫ রানে ভর করে ১২৭ রান দাড় করায় টাইগাররা।

এনিয়ে সাকিব ম্যাচ শেষে বলেন, 'আসলে শুরুর দিকে আমরা দ্রুত উইকেট হারিয়েছি। আপনি যদি ৭ ওভারে ৪ উইকেট হারিয়ে বসেন তাহলে ঘুরে দাঁড়ানো মুশকিল। বোলিংয়ে আমরা ভালো করেছি। শুরুর থেকে ১৪-১৫ ওভার পর্যন্ত আমরা ম্যাচে ছিলাম। আমরা জানতাম নাজিবউল্লাহ ভয়ঙ্কর ব্যাটার। ভেবেছিলাম ম্যাচ আমাদের হাতেই আছে কিন্তু ৬ ওভারে ৬০ সে নিয়ে ফেলেছে। তাকে কৃতিত্ব দিতেই হয়।'

দলের সবাই যখন ব্যর্থ ব্যাট হাতে তখন ওয়ান ম্যান আর্মি হয়ে একাই লড়ে গেছেন মোসাদ্দেক। রশিদ-মুজিবদের বিপক্ষে ব্যাট হাতে খেলেছেন টি-টোয়েন্টি সুলভ এক ইনিংস। তাইতো ম্যাচ হারলেও পাচ্ছেন অধিনায়কের বাহবা। এটাও মানছেন আরো কিছু রান দরকার ছিল ম্যাচ জয়ের জন্য।

সাকিব বলছিলেন, 'টি-টোয়েন্টি ম্যাচে একজন ব্যাটারকে শেষ পর্যন্ত থাকতে হয়। মোসাদ্দেক সেটা করেছে, ভালো খেলেছে। কিন্তু ম্যাচ জেতার জন্য আমাদের আরও অনেক কিছু দরকার ছিল, যেটা হয়নি।'

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: