বিএনপি গণ্ডগোলের পরিকল্পনা করে কর্মসূচি সাজিয়েছে: তথ্যমন্ত্রী

প্রকাশিত: ০১ সেপ্টেম্বর ২০২২, ০৩:০৮ পিএম

তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি সারাদেশ গণ্ডগোল করার পরিকল্পনা করেই নানান কর্মসূচি সাজিয়েছে। এ কারণেই সারাদেশে তারা পুলিশের ওপর হামলা করছে, পথচারীদের ওপর হামলা করছে। আজ বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) সচিবালয়ে এক প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

নারায়ণগঞ্জে একজন মারা গেছেন এ বিষয়ে মন্ত্রী বলেন, বিএনপি পরিকল্পিতভাবে দেশের স্বাভাবিক পরিস্থিতিকে অস্থিতিশীল করার চেষ্টা করছে। তিনি বলেন, নারায়ণগঞ্জে যে ছেলেটি মারা গেছে সে বিএনপিকর্মী না পথচারী তা এখনও তদন্তাধীন। তথ্য ও সম্প্রচারমন্ত্রী বলেন, বিএনপি পরিকল্পিতভাবেই সারাদেশে অস্থিরতা সৃষ্টির জন্য এ ধরনের ঘটনা ঘটাচ্ছে। সারাদেশে গণ্ডগোল করার পরিকল্পনা নিয়েই তারা মাঠে নেমেছে। ২০১৩-১৪-১৫ সালে যে কাজ করেছিল, মানুষ পুড়িয়ে হত্যা করেছিল, পেট্রোল বোমা মেরেছিল, তার নতুন সংস্করণ শুরু করেছে বিএনপি। দেশে একটি বিশৃঙ্খলা পরিবেশ সৃষ্টি করার জন্য তারা এ ঘটনা ঘটাচ্ছে।

তিনি বলেন, আমি নারায়ণগঞ্জের পুলিশ প্রশাসনের সাথে কথা বলেছি। সেখানে পুলিশ, জেলা প্রশাসন কিংবা সিটি করপোরেশনের কোনো অনুমতি ছাড়া বিএনপি সেখানে সমাবেশ করেছিল রাস্তা বন্ধ করে। পুলিশ তাদেরকে অনুরোধ জানায় রাস্তা বন্ধ করে সমাবেশ না করে তাদের দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ করার জন্য। সেটি তারা না করে রাস্তা বন্ধ করে দেয় এবং পুলিশের ওপর ইট-পাটকেল নিক্ষেপ করতে থাকে এবং সেখানকার পুলিশ বক্স ভাঙচুর করে। পুলিশ আত্মরক্ষার্থে সেখানে টিয়ার সেল ছুড়েছে এবং লাঠিচার্জ করেছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: