প্রচ্ছদ / বিনোদন / বিস্তারিত

ক্ষোভ আর নিয়ন্ত্রণ করতে পারলাম না: ফারুকী

   
প্রকাশিত: ৪:৫১ অপরাহ্ণ, ২ সেপ্টেম্বর ২০২২

জনপ্রিয় নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী। প্রায় সাড়ে তিন বছর ধরে সেন্সর বোর্ডে আটকে আছে তার ‘শনিবার বিকেল’ সিনেমাটি। সম্প্রতি বিষয়টি নিয়ে সোশ্যাল মিডিয়ায় আক্ষেপ প্রকাশ করেন নির্মাতা। এরপরই অন্যান্য নির্মাতা ও অভিনয়শিল্পীরা সিনেমাটির মুক্তির দাবিতে সোচ্চার হয়েছেন। সেই ধারাবাহিকতায় ফারুকী শুক্রবার (২ সেপ্টেম্বর) সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নতুন একটি স্ট্যটাস দিয়েছেন।

স্ট্যাটাসটিতে তিনি লেখেন, আপনারা দেখছেন আমি কতটা নিয়ন্ত্রণ করছি আমার আবেগ। এমনকি এবসোলিউট বুলশিটের উত্তরও না দিয়ে কনফ্লিক্ট এড়িয়ে গেছি। কিন্তু আজকে সকালে একটা খবর পড়ে, যদিও খবরটা আগে থেকেই জানতাম। আমার রাগ, ক্ষোভ, অভিমান আর নিয়ন্ত্রণ করতে পারলাম না!

হোলি আর্টিজানের ওপর নির্মিত ভারতীয় ছবি ‘ফারাজ’ দ্রুতই মুক্তি পাবে। আমার ভারতীয় ফেলো ফিল্মমেকার হানসাল মেহতার জন্য আমি আনন্দিত যে, সে তার ছবিটা শেষ করে মুক্তি দিতে পারছে। হয়তো দ্রুতই আপনারাও সেটা দেখতে পারবেন।

তিনি আরও লেখেন, একই সঙ্গে আমি একজন বাংলাদেশি ফিল্মমেকার হিসাবে অনুতপ্ত, ক্ষুব্ধ, বিরক্ত! আমার ছবিতে কোথাও হোলি আর্টিজান মেনশন করা নেই, আমার ছবিতে হোলি আর্টিজানের কোনো রিয়াল ক্যারেক্টার পোর্ট্রে করা হয়নি। তারপরও শুধু এই দেশের হতভাগা ফিল্মমেকার হওয়ার অপরাধে আমার ছবিটাকে সাড়ে তিন বছর আটকে রাখা হলো। আমি কাকে অভিসম্পাত দেব। কাকে… কাকে? নিজের জন্মকে তো আর অভিসম্পাত দেওয়া যায় না।

উল্লেখ্য, ‘শনিবার বিকেল’ সিনেমায় বিভিন্ন দেশের শিল্পী অভিনয় করেছেন। এর মধ্যে আছেন বাংলাদেশের জাহিদ হাসান, নুসরাত ইমরোজ তিশা, মামুনুর রশীদ, ইরেশ যাকের, ইন্তেখাব দিনার, গাউসুল আলম শাওন, নাদের চৌধুরী, ভারতের পরমব্রত চ্যাটার্জি, ফিলিস্তিনের ইয়াদ হুরানিসহ আরও অনেকে।

ইমদাদ/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: