সেই শাওনের কবরের পাশে মির্জা ফখরুল

প্রকাশিত: ০২ সেপ্টেম্বর ২০২২, ০৬:১৭ পিএম

নারায়ণগঞ্জে বিএনপি ও পুলিশের সংঘর্ষে নিহত যুবদল কর্মী শাওনের কবর জিয়ারত করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর৷ আজ শুক্রবার (০২ সেপ্টেম্বর) দুপুরে তিনি ফতুল্লার বক্তাবলী নবীনগরস্থ শাওনের বাড়িতে পৌঁছান ও শাওনের মা, ভাইসহ পরিবারের সদস্যদের সান্ত্বনা দেন। এসময় শাওনের পরিবার থেকে শাওন যুবদলের রাজনীতির সাথে সরাসরি সক্রিয়তাভাবে যুবদলের রাজনীতিতে জড়িত ছিলেন বলে তাঁকে জানানো হয়। পরবর্তীতে সাথে থাকা নেতাকর্মী ও শাওনের পরিবারের সদস্যদের নিয়ে তিনি শাওনের কবর জিয়ারত করেন।

এর আগে উপস্থিত নেতাকর্মীদের উদ্দেশ্যে এক সংক্ষিপ্ত বক্তব্যে বিএনপি মহাসচিব বলেন, শাওন যুবদলের রাজনীতি করতো এবং যুবদলের কর্মী ছিল সেটাও প্রমাণিত হয়েছে। যদি সে রাজনীতি নাও করে তাও একজনকে প্রকাশ্য দিবালোকে গুলি করে মেরে ফেলার কোনো অধিকার পুলিশের নেই। পুলিশ মিথ্যাচার করছে। পুলিশের গুলিতেই যে শাওনের মৃত্যু হয়েছে, এটা প্রমাণিত। শাওনকে হত্যার দায় তারা কোনোভাবেই অস্বীকার করতে পারে না।

তিনি আরো বলেন, বিএনপির গণতান্ত্রিক অধিকার হরণ করা হচ্ছে। কোথাও দাঁড়াতে দিচ্ছে না বিএনপিকে। পাখির মতো সরাসরি গুলি করে হত্যা করা হচ্ছে। পুলিশ প্রশাসনকে বলবো পাখির মতো মানুষ মারবেন না। আপনাদের দায়িত্ব জানমালের নিরাপত্তা দেওয়া কাউকে এভাবে নির্বিচারে গুলি বা হত্যার জন্য না।

প্রসঙ্গত, বৃহস্পতিবার নারায়ণগঞ্জ শহরের ২নং রেলগেট এলাকায় বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ ও পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটে। এসময় শাওন নামে যুবদলের ওই কর্মী গুলিবিদ্ধ হন। এরপর শাওনকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এদিকে বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত নগরের ডিআইটি বাণিজ্যিক এলাকায় দেড় ঘণ্টা পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় পুরো এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। এতে শাওনের মৃত্যু ছাড়াও পথচারী-নারীসহ আরও ২৬ জন গুলিবিদ্ধ হন। এছাড়া পাল্টাপাল্টি ধাওয়া, ইটপাটকেল নিক্ষেপ ও লাঠিপেটায় পুলিশের সদস্যসহ অর্ধশতাধিক মানুষ আহত হয়েছেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: