প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

ভাড়া পাঁচ টাকা বেশি নেওয়ায় জরিমানা গুনল ৬ হাজার

   
প্রকাশিত: ৫:৫৬ অপরাহ্ণ, ২ সেপ্টেম্বর ২০২২

রাজধানীর কারওয়ান বাজার থেকে শেওড়া পর্যন্ত ২০ টাকার জায়গায় ৫ টাকা বেশি অর্থাৎ ২৫ টাকা ভাড়া নেওয়ায় ৩ নম্বর পরিবহনের একটি বাসকে ছয় হাজার টাকা জরিমানা করেছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)। আজ শুক্রবার (২ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১ টার দিকে রাজধানীর বনানী এলাকায় ভ্রাম্যমাণ আদালত বসিয়ে এই জরিমানা করেন বিআরটিএ’র নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সাজিদ আনোয়ার।

গণপরিবহনে ভাড়ানৈরাজ্য বন্ধে আজ শুক্রবার সকালে বনানী রেলওয়ে স্টেশনের সামনে সকাল থেকে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সাজিদ আনোয়ার নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত বসে। বেলা সাড়ে ১১টায় ৩ নম্বর পরিবহনের একটি বাস বনানী রেলওয়ে স্টেশনের সামনে আসলে নির্বাহী ম্যাজিস্ট্রেট থামানোর নির্দেশ দিয়ে বাসটিতে উঠেন। বাসে উঠে ম্যাজিস্ট্রেট কয়েকজন যাত্রীকে জিজ্ঞাসা করেন কত করে ভাড়া নিচ্ছে সুপারভাইজার। তখন এক যাত্রী নির্বাহী ম্যাজিস্ট্রেটকে বলেন, তিনি কারওয়ান বাজার থেকে শেওড়া যাচ্ছেন। তার কাছ থেকে সুপারভাইজার ২৫ টাকা ভাড়া নিয়েছেন। পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট নতুন নির্ধারিত ভাড়ার তালিকা মিলিয়ে দেখেন এ দূরত্বে ভাড়া ২০ টাকা। পরে তিনি বাসের সুপারভাইজারকে এ বিষয়ে প্রশ্ন করলে কোনো সদুত্তর দিতে না পারায় ছয় হাজার টাকা জরিমানা করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সাজিদ আনোয়ার জরিমানার বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, প্রতি কিলোমিটারে ২ টাকা ৪৫ পয়সা নির্ধারিত নতুন ভাড়া পরিবহনগুলো নিচ্ছে কি না, বিষয়টি তদারকি করতে আজ সকাল থেকে বনানী এলাকায় আমরা অভিযান পরিচালনা করছি। যেসব পরিবহনের বাসের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ পাওয়া যাচ্ছে এবং তার সত্যতা মিলছে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। ৩ নম্বর পরিবহনের বাসটি নির্ধারিত ভাড়া থেকে যাত্রীপ্রতি ৫ টাকা করে বেশি নিচ্ছিল। সেজন্য আইন অনুযায়ী বাসটিকে ছয় হাজার টাকা জরিমানা করা হয়েছে।

রেজানুল/সা.এ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: