'কর্মীর চেয়ে বড় পদ নেই, সাক্ষী দেহের ঘামে ভেজা নগরীর রাজপথ'

প্রকাশিত: ০২ সেপ্টেম্বর ২০২২, ০৬:০৫ পিএম

যুবদল কর্মী শাওন নিহতের পেরিয়েছে ২৪ ঘণ্টারও বেশি সময়। এখনও পর্যন্ত দোষীদের খুঁজে বের করা না গেলেও শাওনের রাজনৈতিক কর্মকাণ্ড নিয়ে আলোচনা তুঙ্গে। আওয়ামী লীগের বিভিন্ন মহল থেকে তাকে যুবলীগ নেতা উল্লেখ করে ফতুল্লা থানা আ.লীগের সেক্রেটারির ভাতিজা দাবি করা হয়েছে। এমনকি জেলা পুলিশ সুপারও শাওনকে আ'লীগ নেতার ভাতিজা হিসেবে উল্লেখ করলেও বিএনপি'র হয়ে করা শাওনের অসংখ্য রাজনৈতিক কর্মকাণ্ডের ছবি, ভিডিও প্রকাশ্যে এসেছে।

'কর্মীর চেয়ে বড় পদ নেই, সাক্ষী দেহের ঘামে ভেজা নগরীর রাজপথ, ফতুল্লা থানা যুবদল জিন্দাবাদ' নিজের ফেসবুক প্রোফাইলের বায়োতে এমনটিই লিখে রেখেছিলেন শাওন। কেন্দ্রীয় যুবদলের সাবেক সদস্য সাদেকুর রহমান গ্রেফতার হলে তার মুক্তি চেয়ে প্রোফাইলে পোস্ট করা ব্যনারেও নিজের ছবি রেখেছিলেন তিনি। নাম প্রকাশে অনিচ্ছুক বক্তাবলী ইউনিয়ন বিএনপি'র দুজন নেতা জানান, শাওন যুবদলের ১নং ওয়ার্ড কমিটির সেক্রেটারি পদে আসতে আগ্রহী ছিলেন। সে লক্ষে কর্মকাণ্ডও চালাচ্ছিলেন। কেন্দ্রীয় বিএনপি'র সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদ, কেন্দ্রীয় ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক ইসহাক সরকার, সাবেক কেন্দ্রীয় যুবদল সদস্য সাদেকুর রহমান ব্যক্তিগতভাবে শাওনকে চিনতেন। তাদের সাথে অনেক কর্মসূচিতে তাকে দেখা গেছে।

প্রসঙ্গত, বৃহস্পতিবার সকালে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচিকে ঘিরে বিএনপি নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে নিহত হন শাওন প্রধান। এ ঘটনায় ইতোমধ্যে অজ্ঞাতনামা প্রায় পাঁচহাজার জনকে আসামি করে নারায়ণগঞ্জ সদর মডেল থানায় মামলা দায়ের করেছেন নিহতের বড় ভাই।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: